সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউরো কাপে ‘সন্ত্রাসী হামলার পরিকল্পনা’

Untitled-3 copy.jpgllljনিউজ ডেস্ক : ইউরো কাপে সন্ত্রাসী হামলার আশঙ্কা ছিল আগে থেকেই। ফ্রান্সে ভ্রমণের ব্যাপারে সতর্কতাও জারি করেছিল যুক্তরাষ্ট্র। আর সেই আশঙ্কা অমূলক ছিল না বলেই জানিয়েছে ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস। অন্তত ১৫টি সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী এক ফরাসি নাগরিককে গ্রেপ্তারের পর এমন তথ্য জানিয়েছে ইউক্রেন।

গত মে মাসে পোল্যান্ড-ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চল থেকে এই ফরাসি নাগরিককে গ্রেপ্তার করেছিলেন ইউক্রেনের নিরাপত্তাকর্মীরা। সে সময় তার কাছে পাওয়া যায় পাঁচটি রাইফেল, পাঁচ হাজারেরও বেশি বুলেট, দুটি অ্যান্টি-ট্যাংক গ্রেনেড লঞ্চার ও ১২৫ কেজি টিএনটি (বিস্ফোরক)। ফ্রান্সের সরকারের বিভিন্ন সিদ্ধান্তে বীতশ্রদ্ধ হয়ে তিনি এই হামলার পরিকল্পনা করেছিলেন বলে জানিয়েছেন ইউক্রেন সিকিউরিটি সার্ভিসের প্রধান ভাসল গ্রাতস্ক। তিনি বলেছেন, ‘ফরাসি এই নাগরিক তার সরকারের বিভিন্ন পদক্ষেপ, ইসলাম ও বিশ্বায়নের প্রসার, গণ-অভিবাসন ইত্যাদি নিয়ে নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে। ইউরো চ্যাম্পিয়নশিপের আগ দিয়ে ও এই প্রতিযোগিতা চলার সময় আমরা অন্তত ১৫টি সন্ত্রাসী হামলা বন্ধ করতে সক্ষম হয়েছি।’ মুসলিম ও ইহুদিদের উপাসনালয়, বিভিন্ন সরকারি স্থাপনা ও স্টেডিয়াম ছিল হামলার লক্ষ্যবস্তু।

গত বছরের নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন ১৩০ জন। জার্মানির সঙ্গে ফ্রান্সের প্রীতি ফুটবল ম্যাচ চলার সময় আতঙ্ক ছড়িয়েছিল স্তাত দ্য ফ্রান্সে। স্টেডিয়ামের বাইরেই চালানো হয়েছিল তিনটি আত্মঘাতী বোমা হামলা। গত মার্চে বেলজিয়ামের প্রধান বিমানবন্দরে সন্ত্রাসী হামলাতেও নিহত হয়েছিলেন ৩২ জন। ইউরো চ্যাম্পিয়নশিপেও যেন কোনোভাবে এ ধরনের হামলার ঘটনা না ঘটে, সে জন্য সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে ফ্রান্সের সরকার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: