সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার ‘বদলি’ হজের সুযোগ নেই

hazz20160606141230নিউজ ডেস্ক::
প্রতি বছর পবিত্র হজের আগে মৃত্যু, অসুস্থতা ও অক্ষমতার কারণে নিবন্ধিত হজযাত্রীর পরিবর্তে ধর্ম মন্ত্রণালয় তার পরিবারের সদস্য ও পছন্দসই অন্য কাউকে ‘বদলি’ হজ করার অনুমতি দিলেও এবার সে সুযোগ দিচ্ছে না।

চলতি বছর অর্থাৎ ২০১৬ সালের হজ তালিকায় ২০টি এজেন্সির ৬৪ জন প্রাক নিবন্ধিত হজ গমনেচ্ছু মৃত্যু, অসুস্থতা ও অক্ষমতার কারণে হজে যেতে না পারার অপারগতা প্রকাশ করেছে।

ফলে প্রাক নিবন্ধিত হজ যাত্রীদের (তিনি অনুমোদিত ৪৮৩ এজেন্সির যেটি থেকেই প্রাক নিবন্ধিত হউক না কেন) মধ্যে থেকে শূন্য ৬৪ হজ গমচ্ছেুর তালিকা সমন্বয় করতে হবে।

২ জুন সহকারি পরিচালক (হজ) মো. আবদুল মালেক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রাক নিবন্ধিত হজ যাত্রীদের মধ্যে ক্রমিক নম্বর ৮৮ হাজার ২৩৭ থেকে ৮৮ হাজার ৩৩৬ পর্যন্ত যারা প্রাক নিবন্ধিত হয়েছেন তাদের মধ্যে সরকারের সর্বনিম্ন প্যাকেজের টাকা ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা এবং যাদের পাসপোর্টের মেয়াদ ২০১৭ সালের ৩০ মার্চ পর্যন্ত বলবৎ আছে তাদেরকে আজ (৬ জুন) এর মধ্যে অপেক্ষমান এজেন্সির মধ্যে যে কোন এজেন্সি হতে শূন্যস্থান পূরণ করতে হবে বলে জানানো হয়।

হজে যেতে অপারগ ৬৪ জনের মধ্যে ৩ জন মৃত্যু, ১ জন অপারগ, ১ জন বাতিল, ১ জন বিশেষ কারণ ও অন্যান্যরা অসুস্থতাজনিত কারণে যেতে পারছেন না।

যে ২০টি এজেন্সির যাত্রী অপারগতা প্রকাশ করেছে সে এজেন্সিগুলো হলো বাংলাদেশ ওভারসীজ সার্ভিসেসের ১ জন, মেয়র হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস ২ জন, প্রভাতী ট্রাভেল সার্ভিসেস ৫ জন, ইউনাইটেড মক্কা মদিনা ট্রাভেলস ১ জন, ইউনাইটেড স্টার ট্রাভেলস ৩ জন, ডুলাফকির এয়ার সার্ভিস ১০ জন, আল ইসহাক ট্রালেস ইন্টারন্যাশনাল ৩ জন, ইরানা এয়ার ইন্টারন্যাশনাল ১ জন, ঘলি কনসার্ন ১ জন, কাজী ইন্টারন্যাশনাল ট্রাভেলস ১ জন, খাদিজা এয়ার ট্রাভেলস ১ জন, লাব্বায়িক ওভারসিজ লিমিটেড ৫ জন, মুজদালিফা এভিয়েশন ২ জন, মজুমদার এয়ার ইন্টারন্যাশনাল ২ জন, ন্যামস ট্যুরস অ্যান্ড ট্রাভেলস ৬ জন, সাবালিয়া ট্রাভেলস লিমিটেড ৫ জন, ডসনসিয়ার ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড ৭ জন, স্কাই হজ অ্যান্ড ওমরাহ এজেন্ট ১ জন, আল আখওয়ান ট্যুরস অ্যান্ড ট্রাভেলস ৩ জন ও কমপ্যাক ট্রাভেল অ্যান্ড ট্যুরসের ১ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: