সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে চা বাগানের দেয়াল চাপায় শিশুর মৃত্যৃ: ব্যবস্থাপকের বাংলা ভাংচুর, আহত ৫

61808শ্রীমঙ্গল সংবাদদাতা:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানের দেয়াল চাপায় এক শিশুর মৃত্যৃ ঘটনাকে কেন্দ্র করে চা বাগানের ব্যবস্থাপকের বাংলো ভাংচুর করা হয়েছে। চা শ্রমিকদের হামলায় ব্যবস্থাপকসহ ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার সকালে শ্রীমঙ্গল শহরের পূর্বাশা আবাসীক এলাকা সংলগ্ন ভুরভুরীয়া চা বাগানে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করলেও চা শ্রমিকদের মাঝে উত্তেজনা থাকায় এবং রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় চা শ্রমিকরা চা বাগানের কার্যক্রম বন্ধ করে দিয়ে কর্মবিরতি পালন করে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ভুরভুরিয়া চা বাগান কর্তৃপক্ষ শ্রমিক বস্তি এলাকায় সিমানা প্রাচীর হিসাবে পাকা দেয়াল নির্মান করে। রোববার বিকালে ভুরভুরিয়া চা বাগানের চা শ্রমিক গণেশ মোদীর ছেলে তৃতীয় শ্রেণীর ছাত্র জিত মোদী নির্মানাধীন দেয়াল চাপায় গুরুতর আহত হয়।

এ ঘটনা চা শ্রমিকরা বাগান কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষ এব্যাপারে কোন ব্যবস্থা না নিয়ে শ্রমিকদের সাথে অসযোগীতামুলক আচরণ করে বলে শ্রমিকরা অভিযোগ করেন। ওই রাতেই চিকিৎসাধীন অবস্থায় জিতের মৃত্যর খবর ছড়িয়ে পড়লে ওই চা বাগানের শ্রমিকরা উত্তেজিত হয়ে বাগানের সহকারী ব্যবস্থাপক মো. শফিক আহমদ এর বাসভবনে হামলা চালায় এবং আসবাবপত্র ও মটরসাইকেল ভাংচুর করে।

এতে সহকারী ব্যবস্থাপক মো. শফিক আহমদ ও বাগান কর্মচারী জোবের আহমদসহ ৫ জন আহত হয়। চা শ্রমিকরা এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার কাজে যোগ দেয় নাই। তবে এরিপোর্ট লেখা পর্যন্ত বাগান উর্ধতন কর্তৃপক্ষে বক্তব্য পাওয়া যায়নি।
খবর পেয়ে শ্রীমঙ্গল থানার অফিসার্স ইনচার্জ মো. মাহবুবুর রহমান পুলিশ ফোর্সসহ দ্রুত ঘটনান্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বিকাল ৪ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চা বাগানে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান উপ পুলিশ পরিদর্শক মো. আজহারুল ইসলাম। তবে সার্বিক পরিস্থিতি এখন শান্ত রয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার অফিসার্স ইনচার্জ মো. মাহবুবুর রহমান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: