সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে কর মেলায় ‘কর’ আদায় না করেই সাবেক এমপিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান, আলোচনার ঝড়

Shak-Sujath-Miah-MPনবীগঞ্জ প্রতিনিধি::
নবীগঞ্জ পৌর সভার সদ্য সমাপ্ত কর মেলায় পৌর কর পরিশোধ না করেই সম্মাননা ক্রেষ্ট প্রদান করায় আলোচনা ঝড় বইছে। ঘটনাটি ঘটেছে গত ১লা জুন নবীগঞ্জ পৌর সভা কর্তৃক আয়োজিত কর মেলা অনুষ্টানে। পৌর পরিষদ চলতি মাসের মধ্যে ৮০% পৌর কর আদায়ের জন্য ইতিমধ্যে নানা পদক্ষেপ গ্রহন করেন। সে মোতাবেক ১লা জুন থেকে দু’দিন ব্যাপী কর মেলার আয়োজন করা হয়।

উক্ত মেলায় সর্বোচ্ছ করদাতা, নিয়মিত করদাতা ( পরিশোধিত) গণদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও সনদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পৌর সভার জন্ম লগ্ন থেকে নিয়মিত করদাতা হিসেবে বর্তমান মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী নির্বাচিত হন। সর্বোচ্ছ করদাতা হিসেবে ৮ জন ব্যক্তি মনোনিত হন। এর মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি শেখ সুজাত মিয়া, লন্ডন প্রবাসী ও বাংলা টাউনের স্বত্ত্বাধিকারী আবুল হোসেন, লন্ডন প্রবাসী মঞ্জুর হোসেন মুকুল উল্লেখ্য যোগ্য। উক্ত ৮ জনের মধ্যে ৭ জনের পৌর কর পরিশোধ করা হলেও সাবেক এমপি শেখ সুজাত মিয়া কর পরিশোধ না করে পরে দিবেন বলে জানান।

কিন্তু থেমে থাকেননি পৌর কর্তৃপক্ষ। কর না পেয়েই তাকে সর্বোচ্ছ কর পরিশোধের জন্য সম্মাননা ক্রেষ্ট প্রদান করে আলোচনা ঝড় তোলেন। রির্পোট লেখা পর্যন্ত উক্ত কর পরিশোধের কোন খবর পাওয়া যায় নি। ফলে কর মেলায় আগত কর প্রদানকারীগণসহ নাগরিকদের মধ্যে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সুত্রে জানাগেছে, ৬টি ওলন্ডিংয়ে সাবেক এমপি শেখ সুজাত মিয়ার নিকট পৌর কর বকেয়া হিসেবে প্রায় ৪ লাখ টাকা অনাদায়ী রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি কর পরিশোধ না করায় সম্প্রতি কর মেলায় কর আদায়ের দাবী ও মেলায় অংশ গ্রহনের দাওয়াত নিয়ে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর নেতৃত্বে পৌর পরিষদের বেশ’কজন সদস্য সাবেক এমপি শেখ সুজাত মিয়ার বাসভবনে যান। তিনি কর পরিশোধ করার আশ্বাসও দেন। কিন্তু শেষ পর্যন্ত সর্বোচ্চ কর দাতা হিসেবে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করলেন ঠিকই, তবে এখন পর্যন্ত সে কর পরিশোধ করেন নি। এদিকে পৌর কর্তৃপক্ষ কোন নিয়মে কর আদায় না করেই ক্রেষ্ট প্রদান করলেন এনিয়েও বির্তকের সৃষ্টি হয়েছে।

অনেকেই এ প্রতিনিধির সাথে আলাপকালে জানিয়েছেন, বর্তমান মেয়র পৌরসভার স্বার্থ বিবেচনা না করে দলীয় দিক বিবেচনা করেছেন। ফলে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে অনাদায়ী কর থাকার পরও সম্মাননা ক্রেষ্ট ও সনদ দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: