সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ভবিষ্যতের নেতা সৌম্য-সাব্বির’

Untitled-14 copyনিউজ ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের পদ থেকে সদ্যই সরে দাঁড়িয়েছেন তিনি। যুক্ত হতে যাচ্ছেন ভারতীয় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে। স্বাভাবিক কারণে ভারতীয় সংবাদমাধ্যমে তাঁকে নিয়ে আগ্রহের কমতি নেই। বিশেষ করে তাঁর কাছ থেকে বাংলাদেশ দল সম্পর্কে জানার আগ্রহটাই বেশি।

মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে সাম্প্রতিক সময়ে দারুণ সাফল্য পাচ্ছে বাংলাদেশ। আগামী দু-এক বছরের মধ্যেই হয়তো ক্যারিয়ারের ইতি টানতে হবে সীমিত ওভারের ক্রিকেটের বাংলাদেশের সফল এই অধিনায়ককে। কে হতে পারেন তাঁর স্থলাভিষিক্ত? এই নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্ট ৩৬০ ডিগ্রি ডটকমের সঙ্গে এক সাক্ষাৎকারে হিথ স্ট্রিক বলেন, ‘অধিনায়ক হওয়ার মতো যোগ্য খেলোয়াড় বাংলাদেশ দলে অনেকেই আছেন। আমার মতে, সৌম্য সরকার ও সব্বির রহমান সীমিত ওভারের ক্রিকেটের বাংলাদেশের পরবর্তী অধিনায়ক হতে পারেন। আর টেস্ট ক্রিকেটের নেতা হতে পারেন মুমিনুল হক। তাঁদের মধ্যে নেতৃত্ব দেওয়ার মতো গুণাবলি আমি দেখেছি।’

২০১৪ সালে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পান হিথ স্ট্রিক। দুই বছরের এই দায়িত্বে বাংলাদেশ দলের খেলোয়াড়দের একেবারেই কাছ থেকে দেখেছেন তিনি। আর সেই কারণেই সাবেক শিষ্যদের সম্পর্কে একটা ভালো ধারণা তৈরি হয়েছে তাঁর।

এদিকে হিথ স্ট্রিক সরে যাওয়ায় নতুন কাউকে এখনো নতুন পেস বোলিং কোচ হিসেবে কাউকেই চূড়ান্ত করেনি বিসিবি। অবশ্য তাদের পছন্দের তালিকায় রয়েছেন বেশ কয়েকজনের নাম। তাঁরা হলেন পাকিস্তানের আকিব জাবেদ, শ্রীলঙ্কার চামিন্দা ভাস ও চম্পকা রামানায়েক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: