সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রামের মানুষ এখন অনেক ভালো আছে : শিল্পমন্ত্রী

AMUনিউজ ডেস্ক : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শহরের অনেক মধ্যবিত্তের চেয়ে গ্রামের মানুষ এখন অনেক ভালো আছে। তার কারণ বর্তমান সরকারের বেশির ভাগ কাজই হচ্ছে গ্রামভিত্তিক।

আজ সোমবার দুপুর ১২টায় ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মধ্যে বিনামূল্যে পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শতকরা ৮০ ভাগ মানুষই গ্রামে বসবাস করেন। তাই বঙ্গবন্ধু চেয়েছিলেন, গ্রামের মানুষের মুখে হাসি ফোটাতে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মনে করেন, গ্রামের মানুষের ভাগ্যের পরিবর্তন হলে এ দেশের মানুষের অর্থনৈতিক বুনিয়াদ শক্তিশালী হবে এবং দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এ কারণেই সরকারের সব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নও হচ্ছে গ্রামভিত্তিক।

দেশে বর্তমানে কোনো খাদ্য ঘাটতি নেই জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে দেশে খাদ্য ঘাটতি ছিল আর আওয়ামী ক্ষমতায় আসার পরে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন আছে। আন্দোলন করে বিএনপি মানুষ হত্যা করেছিল, রাস্তাঘাট অবরোধ করে। এর মধ্যেই বর্তমান সরকার কৃষকদের কাছে সার পৌঁছে দিতে সক্ষম হয়েছে।

নলছিটি উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস লস্কর।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী দক্ষিণ-পশ্চিমাঞ্চল কৃষি সহায়ক প্রকল্পের আওতায় কৃষক সংগঠনের মধ্যে বিনামূল্যে নয়টি পাওয়ার টিলার বিতরণ করেন। পরে শিল্পমন্ত্রী ১১ লাখ টাকা ব্যয়ে একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ভবনের উদ্বোধন করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: