সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিবেশ দিবসে সিলেটে বিরল প্রজাতির ৩টি পাখিসহ ৮টি পাখি উদ্ধার

15স্টাফ রিপোর্টার :: সিলেটে পরিবেশ দিবসে বিরল প্রজাতির তিনটি পাখি সহ মোট আটটি পাখি উদ্ধার করেছে পরিবেশ বাদি সংগঠন ভূমি সন্তান বাংলাদেশ ।

রোববার বিকালে নরসিংদী থেকে খাছায় বন্দি করে নিয়ে আসা জঙ্গলী বাবলা (বাগাডাইয়া) নামের তিনটি ্ধসঢ়;ও পাচঁটি শালিক পাখি বাচ্চাসহ নাজিম উদ্দিন ও রায়হান আহমেদ পাবেল নামের দুজনকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এলাকা থেকে আটক করে ভূমি সন্তান বাংলাদেশের সদস্যরা ।

এসময় সিলেট বন বিভাগরে কর্মকর্তাদের খবর দিয়ে তাদের কাছে পাখি গুলো হস্থান্তর করা হয় । সিলেট বন বিভাগের টাউন রেঞ্জ কর্মকর্তা দেলোয়ার রহমানের সহযোগীতায় পাখি গুলোকে সিলেট খাদিম নগর জাতীয় উদ্যানের অবমুক্ত করার জন্য নেয়া হলে।

পাচঁটি পাখির শারীরিক দূর্বলতার কারনে উড়ে যেতে না পাড়ায় সিলেট খাদিম নগর জাতীয় উদ্যানের বনের কর্মচারী শিমুল কুমার বনিকের তত্বাবধানে দেয়া হয় । আর তিনটি শালিক পাখি খুব ছোট বাচ্চা হওয়ার কারনে উড়তে না পাড়ায় পাখি গুলোর পরিচর্যার জন্য ভূমি সন্তান বাংলাদেশের সদস্য মিসেস রুমি আনিসের কাছে রাখা হয়েছে ।

পাখি গুলো উড়া শিখলে অবমুক্ত করা হবে বলে জানান ভূমি সন্তান বাংলাদেশের সমন্ময়ক আশরাফুল কবীর ।

এসময় উপস্থিত ছিলেন, ভূমি সন্তান বাংলাদেশের সমন্ময়ক আশরাফুল কবীর আশরাফসহ ভূমি সন্তানের সদস্য সাকিব আহমদ মিঠু,মামুন হোসেন,এম.এস.এ মাসুম খান ,শরীফ আহমদ, বন বিভাগের সহযোগী কর্মকর্তা টাউন রেঞ্জ মো: ইসলাম উদ্দিন ,মধু মিয়া শিমুল কুমার বনিক।

আটককৃত শৌখিন পাখি শিকারী ব্যাক্তিরা উপস্থিত জনতার কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় এবং ভবিষৎতে এর ধরনের অপরাধ আর করবে না বলে জানালে তাদের নাম ঠিকানা রেখে ছেড়ে দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: