সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশ সুপারের স্ত্রী খুন স্বাভাবিক ঘটনা: গয়েশ্বর

9নিউজ ডেস্ক :: রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর বিএনপি এক যৌথ সভার আয়োজন করে।

সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অস্বাভাবিক সরকারের কাছ থেকে স্বাভাবিক কোনো ঘটনা আশা করা যায় না। তাই এ ধরনের খুনের ঘটনা স্বাভাবিক। এদের সময়ে ছোট-বড়, তরুণ-বৃদ্ধ থেকে শুরু করে মায়ের গর্ভের শিশুও নিরাপদ নয়।

চট্টগ্রামে পুলিশ সুপারের স্ত্রীকে হত্যার ঘটনার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘এই সরকারের সময়ে এটি স্বাভাবিক ঘটনা। কারণ, অস্বাভাবিক সরকারের কাছ থেকে কখনো স্বাভাবিক আচরণ ও স্বাভাবিক ঘটনা আশা করা যায় না। সরকার স্বাভাবিক হলে এই ধরনের গুম-খুনের ঘটনাকে অস্বাভাবিক বলে ব্যক্ত করা যেতো। কিন্তু সরকার যেহেতু অস্বাভাবিক, তাই এই ঘটনাগুলো তাদের কাছে স্বাভাবিক। এখন জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা এদেরকে কিভাবে মোকাবেলা করবে?’

এ প্রসঙ্গে গয়েশ্বর আরো বলেন, ‘দেশে অব্যাহতভাবে খুন-গুমের ঘটনা ঘটছে। অথচ সরকার বলছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। তারা বরাবরই এই ধরনের কথা বলতে অভ্যস্ত। জনগণের ভোটে যারা নির্বাচিত হন না, জনগণের প্রতি তাদের কোনো দায়-দায়িত্ব থাকে না। জনগণের নিরাপত্তা দেয়ার দায়িত্ববোধও তাদের নেই।’

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহানগর বিএনপি নেতা ইউনুস মৃধা, আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসী আহমেদ মিষ্টি প্রমুখ।

প্রসঙ্গত, রোববার সকাল ৭টার দিকে চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড়ে প্রকাশ্যে গুলি করে সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত আলোচিত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা। দুই ছেলে-মেয়েকে নিয়ে ক্যান্টনমেন্ট স্কুলে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ইতোমধ্যে সারাদেশে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ ঘটনায় জঙ্গিকে দায়ী করে দ্রুত ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: