সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অর্থমন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত সিলেটের স্বাস্থ্যখাতের উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস

5d4e8110-6ada-40c6-98f2-3ee67a893ecdবিশেষ প্রতিনিধি::সিলেটের স্বাস্থ্যখাতের উন্নয়ন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার ঢাকায় অর্থমন্ত্রণালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাকক্ষে দুই ঘন্টাব্যাপি এই সভায় সিলেটের স্বাস্থ্যউন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
বৈঠকে স্বাস্থ্য সচিবের এক প্রস্তাবের জবাবে ইন্টার্ণ চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধির আশ্বাস দেন অর্থমন্ত্রী। স্বাস্থ্য সচিব বলেন, সরকারি কর্মকর্তা কর্মচারিদের বেতনভাতা বৃদ্ধি পেয়েছে। ইন্টার্ণ চিকিৎসকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি পায়নি। অথচ, তারা নিয়মিতভাবে জনসেবায় নিবেদিত রয়েছেন। অর্থমন্ত্রী তার এই প্রস্তাবের প্রতি সমর্থন জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের উপস্থিতিতে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলা এই সভায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন সমস্যার সমাধান, ২শ‘ শয্যা বিশিষ্ট বিশেষায়িত শিশু হাসপাতাল, শাহপরান (রহ.) ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতাল চালু করা ও সিলেট সদর হাসপাতাল নির্মাণ বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, ওসমানী হাসপাতালে বর্তমানে ৯শ‘ রোগির ধারণ ক্ষমতা থাকলেও প্রতিদিন অতিরিক্ত রোগির চাপ থাকায় চিকিৎসা সেবায় মারাত্মক বিঘ্ন ঘটছে। এ অবস্থায় প্রয়োজনীয় বরাদ্দ, আনুষাঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধি ও জনবল নিয়োগের বিভিন্ন বিষয় গুরুত্বসহকারে আলোচনা হয়। এক্ষেত্রে হাসপাতালের নতুন ভবন তৈরি ও অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ও দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী। এক্ষেত্রে তিনি অর্থমন্ত্রণালয়ের প্রয়োজনীয় বরাদ্দ পাওয়ার ব্যাপারে অর্থমন্ত্রীর মনোযোগ আকর্ষণ করেন। এছাড়া মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য একটি নতুন গাড়ি বরাদ্দের প্রস্তাব দেন কলেজের অধ্যক্ষ।
সম্প্রতি সিলেট সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহপরান (রহ.) ৩০ শয্যাবিশিষ্ট হাসপাতালের কার্যক্রম এখনো শুরু হয়নি। এ ব্যাপারে প্রয়োজনীয় জনবল নিয়োগ ও চিকিৎসাসেবা সামগ্রী প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে দ্রুত হাসপাতালের কার্যক্রম চালুর আশ্বাস দেন অর্থমন্ত্রী।
অর্থমন্ত্রী শাহপরান হাসপাতালের সামনের অবৈধ স্থাপনা এখনো উচ্ছেদ না হওয়ায় বিরক্ত প্রকাশ করে জেলা প্রশাসনের প্রতিনিধিকে ৯ জুনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কঠোরভাবে নির্দেশ দেন।
অর্থমন্ত্রীর সভাপতিত্বে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, জাতিসংঘস্থ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদেন নাসের চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মঞ্জুরুল ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব জালাল আহমেদ, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম মুহি, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মো. আব্দুস ছবুর মিয়া, অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমদ চৌধুরী, গণপূর্ত বিভাগ সিলেট সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী রেজাউল করিম, সিলেটের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ, অর্থমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য্য জনি, জাবেদ সিরাজসহ অন্যান্য দপ্তরের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: