সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাংবাদিকসহ আহত অর্ধ শতাধিক

6d08adfa-c1d0-48b1-af99-745f220cd4acসুনামগঞ্জ থেকে আল-হেলাল : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট নতুন বাজারে আওয়ামীলীগ ও বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাংবাদিক সহ অর্ধশতাধিক আহত হয়েছে।

গুরুতর আহত ১৫ জনকে তাহিরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন, বালিয়াঘাট গ্রামের আলী বাদশা (৩৫), সেবলু মিয়া (৩০), মাফিক মিয়া (৩৩), জিয়া (২৮), কালন মিয়া (৬০),সজিম খা (৩৫),কাজল খান (২৩),সিজিল (৩৫) ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রবিবার বিকেল ৪ টার দিকে উত্তর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট নতুন বাজারে বিএনপির চেয়ারম্যান প্রার্থী খছরুল আলম সমর্থিত গোলকপুর গ্রামের সামসুল হুদা আওয়ামীলীগ প্রার্থী আবুল হুসেন খানের ছেলে কাজল খানের উপর রং নিক্ষেপ করে। এ নিয়ে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিএনপির চেয়ারম্যান প্রার্থীর সমর্থক বালিয়াঘাট গ্রামের আজম আলীর ছেলে ইসমাইল,সফর আলীর ছেলে উমর আলী, মৃত ধনফর আলীর ছেলে শাহজামাল, মৃত মনফর আলীর ছেলে আছাদ্দর আলী,সামছু মিয়া,বানিয়াগাও গ্রামের কদ্দুছ মিয়া গং বালিয়াঘাট বাজারের আওয়ামী সমর্থকদের অফিস ও দোকানপাটে হামলা চালায় এবং ব্যাপক ভাংচুর করে। সংঘর্ষের সময় দৈনিক দিনকাল ও দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকার তাহিরপুর উপজেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক তার ক্যামেরা দিয়ে ছবি তুলতে গেলে বিএনপির সমর্থক ইসমাইলের নেতৃত্বে কয়েকজন তার ব্যবহৃত ক্যামেরা ভাংচুর করে এবং বালিয়াঘাট নতুন বাজারের হেপী ফার্মেসী এন্ড মিডিয়া সেন্টারে হামলা চালিয়ে ভাংচুর করে তাকে প্রানে মারার চেষ্টা করলে স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

এসময় তারা বালিয়াঘাট নতুন বাজারে হ্যাপী র্ফামেসী এন্ড মিডিয়া সেন্টার,আল্লাহর দান স্টোর,মামুন স্টোর সহ ১০/১৫ টি দোকানে হামলা ও লুঠতরাজ চালায়।টাঙ্গুয়ার হাওরের রক্ষণাবেক্ষনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার দাস জানান, তিনি সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন নিয়ে বাজারে অবস্থান করছেন। বর্তমানে বাজার থেকে লোকজনদের সরিয়ে দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহীদুল্লাহ জানান, রং খেলাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হোসেন খান জানান, বিএনপি চেয়ারম্যান প্রার্থীর লোকজন বালিয়াঘাট বাজারে বিজয় মিছিল করার সময় প্রচুর রং পথচারীসহ তার সমর্থকদের উপর নিক্ষেপ করে। এসময় তারা বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। তা ঘন্টা ব্যাপী চলে। তিনি এ ঘটনার সংগে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: