সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকায় অনুষ্ঠিত হলো গুগল আইও রিপ্লে ২০১৬

Untitled-3 copyনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউ শোরলাইন অ্যাম্ফিথিয়েটারে গত ১৮ থেকে ২০ মে অনুষ্ঠিত হয়েছে প্রযুক্তি দুনিয়ার সবচেয়ে বড় সম্মেলন গুগল আইও। দশমবারের মতো গুগলের বার্ষিক এই সম্মেলনে অংশ নিয়েছে গুগল প্ল্যাটফর্মে যুক্ত বিশ্বের শীর্ষ ডেভেলপার, ডিজিটাল এক্সপার্টস এবং প্রযুক্তি পেশাজীবীরা।

গুগল আইওর বাংলাদেশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে গতকাল শনিবার, রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গ্রামীণফোণের প্রধান কার্যালয় জিপি হাউসে।

প্রতিবছরই আইও সম্মেলনের পর ঘটা করে আয়োজিত হয় আই রিক্যাপ ইভেন্ট, যা এবার ‘গুগল আইও রিপ্লে ২০১৬’ নামে অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই আয়োজনে নতুন সব প্রযুক্তির ঘোষণা দেওয়া হয়।

সকাল থেকে অনুষ্ঠিত হয় কোডল্যাব যেখানে বিশেষভাবে নির্বাচিত প্রতিযোগীদের হাতেকলমে গুগলের অত্যাধুনিক বিভিন্ন বিষয়ে কোডিং শেখানো হয়।

মূল অনুষ্ঠান শুরু হয় দুপুর আড়াইটায়। টেকটক সেশনে বক্তব্য রাখেন গুগল আইও ফেরত বাংলাদেশি চার তরুণ তরুণী। রংপুরের রাখশান্দা রুখাম প্রতিনিধিত্ব করছেন উইমেন টেক মেকারস এবং জিডিজি ঢাকার, পুরান ঢাকার মাহাবুব হাসান প্রতিনিধিত্ব করছেন জিডিজি ঢাকার, রাজশাহীর ইশতিয়াক রেজা করছেন জিডিজি সোনারগাঁওয়ের এবং জাবেদ সুলতান প্রতিনিধিত্ব করছেন জিডিজি বাংলার।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন গুগল ডেভেলপার গ্রুপের উপদেষ্টা আরিফ নিজামী, গ্রামীণফোনের হেড অব ট্রান্সফরমেশন কাজী মাহবুব হাসান, হেড অব ইনোভেশন অ্যান্ড ইকোসিস্টেম সৈয়দ আশিকুর রহমান। অনলাইনে অংশ নেন গুগল বিজনেস গ্রুপের গ্লোবাল ম্যানেজার মারকাস ফুন এবং গুগল ডেভেলপার রিলেশন টিমের গ্লোবাল ম্যানেজার সেলে গ্রে।

‘বিল্ডিং ফর বিলিয়ন্স’ শীর্ষক প্যানেল মডারেট করেন আরিফ নিজামী এবং এতে অংশ নেন গুগলের কান্ট্রি মার্কেটিং কনসাল্টেন্ট হাশমি রাফসানজানি, গ্রামীণফোনের হেড অব আইওটি রাভিন্দার পারাসার এবং ডিজিটাল পার্টনারশিপ বিভাগের সায়মা রহমান।

কোডল্যাবগুলোর পরিচালনায় দায়িত্বে ছিলেন জিডিজি ঢাকার কো-ম্যানেজার অমিত কুমার দে। মূল প্রবন্ধ পাঠ করেন গ্রামীণফোনের হেড অব এক্সটারনাল কমিউনিকেশন সৈয়দ তালাত কামাল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: