সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদাকে নতুন সিম কিনেই নিবন্ধন করতে হবে

56নিউজ ডেস্ক :: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তার নিজের সিম বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধন করেননি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম বলেছেন, খালেদা জিয়া এখনো নিবন্ধন করতে পারবেন। সেক্ষেত্রে তিনি প্রচলিত নিয়ম মেনে নতুন সিম কিনতে হবে।
রোববার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম নিয়ে মোবাইল অপারেটর প্রতিনিধিদের সঙ্গে এক সভা শেষে সাংবাদিকের এ তথ্য জানান তারানা হালিম।
বাংলাদেশের প্রায় ১১ কোটি ৬০ লাখ লোক সিম নিবন্ধন করেছে জানিয়ে তারানা হালিম বলেন, প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রী, সচিবসহ সবাই সিম নিবন্ধন করে নিয়েছেন কিন্তু খালেদা জিয়া সিম নিবন্ধন করেননি। তার নামে এখনও কোনো সিম নিবন্ধন হয়নি। জনগণ তার কাছে আরো সচেতন আচারণ আশা করেন।
এ সময় রোদে পুড়ে-বৃষ্টিতে ভিজে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন করায় গ্রাহক, মোবাইল ফোন অপারেটর, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ (এনআইডি), গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
তারানা হালিম জানান, ১ জুলাই প্রথম সপ্তাহে একটি জাতীয় পরিচয়পত্রের আন্ডারে কয়টি সিম নিবন্ধন হয়েছে তা জানিয়ে দেয়া হবে।
তিনি জানান, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধনের ফলে কী পরিমাণ অপরাধ ও ভিওআইপি ব্যবসা কমেছে তা জনগণের কাছে তুলে ধরার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসিকে অনুরোধ করা হবে।
১০১৬-১৭ অর্থ বছরের বাজেটে ফোনের সেবায় সম্পূরক শুল্ক তিন শতাংশ থেকে বাড়িয়ে পাঁচ শতাংশ করার বিষয়ে তিনি বলেন, নতুন কর প্রত্যাহার করার জন্য আমি আগেই চিঠি লিখেছি। আজ আবার লিখব। এটা ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে অন্তরায়। প্রয়োজনে আমি নিজেই অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করে এটা প্রত্যাহার করার জন্য বলব।
এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বিভিন্ন মোবাইল ফোন অপারেটর প্রতিনিধি এবং টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: