সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্ভীক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের আদ্যোপান্ত

35নিউজ ডেস্ক :: প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ জঙ্গি দমনে বিশেষ ভূমিকা রাখার কারণে বাবুল আক্তারকে আতঙ্কিত করতে জঙ্গিরাই তার স্ত্রীকে হত্যা করেছে বলে ধারণা করছে পুলিশ।

জঙ্গি দমনে বাবুল আকতারের ভূমিকা উঠে এসেছে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল সময় টিভি’র প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়, গত বছরের ঘটনা, চট্টগ্রামের খোয়াজনগরে জেএমবি আস্তানার সন্ধান পাওয়া গেলে দলবলসহ সেখানে হাজির হন বাবুল আকতার। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এ ঘটনায় বাবুল বেঁচে গেলেও আহত হন ৩ পুলিশ সদস্য।

সে সময় বিপুল পরিমাণ গ্রেনেডসহ বেশ ক’জন জঙ্গিকে আটক করে বাবুল আকতার।

প্রশংসিত হয় বাবুলের ভূমিকা। এমন অনেক ঘটনায় তার সাহসী পদক্ষেপ বাহিনীর অন্য সদস্যদেরও সাহসী করে তুলেছে। পুলিশের ২৪ তম ব্যাচের বিসিএস কর্মকর্তা বাবুল ২০০৫ সালে যোগ দেন বাংলাদেশ পুলিশে। সারদা পুলিশ একাডেমীতে প্রশিক্ষণ শেষে র‍্যাব-২ এ কর্মজীবন শুরু করেন।

২০০৮ এ চট্টগ্রামের কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার পদে কাজ শুরু করেন। পরে পদোন্নতি পেয়ে তিনি কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার পদে যোগ দেন। পরে ২০১৩ সাল চট্টগ্রামের গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার পদে কর্মরত ছিলেন বাবুল।

২০০৮ ও ২০০৯ সালে সেবা আর সাহসিকতার স্বীকৃতি হিসেবে তিনি পেয়েছেন রাষ্ট্রপতি পুলিশ পদক, আইজিপি ব্যাচ পান, পরের বছরই পুলিশের সর্বোচ্চ মর্যাদাশীল পুরষ্কার বাংলাদেশ পুলিশ মেডেল পান বাবুল। চারবার অর্জন করেছেন চট্টগ্রাম রেঞ্জের সেরা সহকারী পুলিশ সুপারের মর্যাদা।

প্রসঙ্গত, রোববার সকাল সোয়া ৭টার দিকে চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে সদ্য পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পাওয়া বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানমকে (৩২) তার বাসার সামনে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানান, মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে গুলি করে পালিয়ে যায়। সে সময় ঘটনাস্থলেই মারা যান তিনি।

এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে আছে। ছেলের বয়স সাত বছর, মেয়ের চার বছর।

সূত্র: সময় টিভি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: