সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইত্যাদি’র পুনঃপ্রচার আজ

jpg10-1নিউজ ডেস্ক : ‘ইত্যাদি’র বহুল প্রশংসিত পর্বটি আজ আবার পুনঃপ্রচার করা হবে। বৈচিত্র্যপূর্ণ টিভি ম্যাগাজিন ‘ইত্যাদি’। প্রতি পর্বে চমক নিয়ে দর্শকের সামনে আসে অনুষ্ঠানটি। স্টুডিওর বাইরে এসে দেশের ঐতিহ্যমণ্ডিত স্থানে ‘ইত্যাদি’র উপস্থাপনা ব্যাপক প্রশংসা পাচ্ছে। সেই ধারাবাহিকতা বজায় রেখে কয়েক হাজার দর্শকদের সঙ্গে নিয়ে ২০১৪ সালের নভেম্বর মাসে ‘ইত্যাদি’র এই পর্বটির ধারণ করা হয়েছিল চাঁদপুরের পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার মিলনস্থলের পাশেই বড় স্টেশন মোলহেডে। আজ (রবিবার) রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে এই পর্বটি।

‘ইত্যাদি’র এই পর্বে ছিল বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন।

‘ইত্যাদি’র এই বিশেষ পর্বে ইত্যাদি সঞ্চালক বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেতের নেয়া ‘বেগম’ পত্রিকার সম্পাদিকা নূরজাহান বেগমের সাক্ষাৎকার প্রচার করা হবে। এই সূত্রমতে নূরজাহান বেগমের সর্বশেষ সাক্ষাৎকার এটি।

সম্প্রতি প্রয়াত হওয়া এই কিংবদন্তী নারী উদ্যোক্তার সাক্ষাৎকার প্রসঙ্গে ইত্যাদি নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের পক্ষ থেকে জানানো হয়-

‘আমরা সারাদেশের আলোকিত মানুষদের কথা, তাদের দর্শণ তুলে ধরেছি এর আগেও। নূরজাহান বেগম সেই ধারাবাহিকতায় সাক্ষাৎকার নেয়া। তবে সর্বপ্রথম বা সর্বশেষ সাক্ষাৎকারের এই ধরনের কথা ইত্যাদি বিশ্বাস করে না। কারণ ইত্যাদি সামাজিক বার্তা দেবার জন্য তার বার্তাবাহক হিসেবে সবসময় এমন গুণী ব্যক্তিত্বের কাছে গিয়েছে সবসময়। নূরজাহান বেগমের সাক্ষাৎকারও তার একটি অনন্য অংশ।’

আরও প্রচার হবে,

ময়মনসিংহ জেলার একটি যৌথ পরিবারের ওপর অনুকরণীয় প্রতিবেদন। বগুড়া জেলার জামুরহাট বেলকুচা গ্রামের আবদুর রহিমের ওপর ছিল একটি বিনোদনমূলক প্রতিবেদন। যিনি কাঁটার ভয়কে জয় করে খেজুর গাছের চূড়ায় উঠে বিভিন্ন শারীরিক কসরত প্রদর্শন করে থাকেন।

ইত্যাদি’র এবারের পর্বে মূল গান ছিল দুটি। গেয়েছেন চাঁদপুরেরই চারজন শিল্পী সাদী মোহাম্মদ, রূপালী চম্পক, এসডি রুবেল ও দিনাত জাহান মুন্নি। আরেকটি গেয়েছেন মিতালী মুখার্জি। আরো ছিল চাঁদপুরেরই কৃতী সন্তান নৃত্যতারকা শিবলী মোহাম্মদের পরিচালনা ও অংশগ্রহণে স্থানীয় অর্ধশতাধিক নৃত্যশিল্পীর পরিবেশনায় একটি লোকনৃত্য।

এছাড়াও ছিল মামা-ভাগ্নে, নানী-নাতি ও দর্শক পর্ব এবং বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

প্রসঙ্গত, ইত্যাদি বাংলাদেশের একটি জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান। বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) তিন মাস পর পর প্রচারিত এই কৌতুকাশ্রয়ী ব্যাঙ্গাত্মক অনুষ্ঠানটির উপস্থাপক হানিফ সংকেত। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে স্থান করে নিয়েছে।

মানবিক আবেদনের অনবদ্য এক দৃষ্টান্ত এবারের ‘ইত্যাদি’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: