সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ২২ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

19রাবি প্রতিনিধি:
বৃক্ষরোপণ, শোভাযাত্রা ও সেমিনারের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব পরিবেশ দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য ছিল ‘বন্যপ্রাণী ও পরিবেশ বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’।
রোববার সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট চত্বরে এুকটি গাছের চারা রোপণ করে দিবসের কর্মসূচি উদ্বোধন করেন। সেখানে প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকও বৃক্ষরোপন করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের তিনটি সংগঠনের পক্ষ থেকেও বৃক্ষরোপন করা হয়।
এরপর একটি শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে একটি সেমিনারের আয়োজন করা হয়।
পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এবং ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এস এম শফিউজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ জনপ্রশাসন দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান প্রমুখ।
আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সেন্টার ফর এডভান্সড স্টাডিজ-এর নির্বাহী পরিচালক ড. এ আতিক রহমান। এছাড়া অন্যান্যের মধ্যে ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস এর পরিচালক প্রফেসর মো. মনজুর হোসেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর এম মিজানুর রহমান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর খোন্দকার ইমামুল হক ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর মো. আাবুল কালাম আজাদ আলোচনা করেন।
পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর মো. গোলাম মোস্তফা সেমিনারে স্বাগত বক্তব্য দেন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: