সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে ৪৫০ বছরের পুরাতন ৫টি মুর্তি চুরি

10বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল কালাপুুরের ঐতিহ্যবাহী রাধানাথ সেবাশ্রমের দরজা ভেঙ্গে ৪৫০ বছরের পুরাতন একটি রাধারাণীর মুর্তি, ৪টি গোপাল মুর্তি, ৩ ভরি ওজনের বিভিন্ন ধরনের স্বর্ণালংকার, ১০ভরি ওজনের রৌপলংকার ও কয়েক কেজি ওজনের তামা কাসার সামগ্রী চুরি করে নিয়ে গেছে দূর্বৃত্তরা। এ ঘটনার পর পরই শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
শ্রীমঙ্গল কালাপুর গোসাই বাড়ির রাধানাথ সেবাশ্রমের সেবায়েত অঞ্জন গোস্বামী জানান, শুক্রবার দিবাগত রাতে প্রচন্ড ঝড়বৃষ্টির মধ্যে একদল দুর্বৃত্ত প্রায় ৫শত বছরের পুরাতন তাদের রাধানাথ সেবাশ্রমের রাধাকৃষ্ণ মন্দিরের দরজা ভেঙ্গে ৫টি মুর্তি স্বর্ণালংকারসহ পূজার প্রাচীন সামগ্রী নিয়ে যায়।
এ সময় দুর্বৃত্তরা মন্দিরের ভিতরের অনান্য মালামাল তছনছ করে এবং মন্দিরে রক্ষিত বিভিন্ন ধর্মীয় বই ছিঁড়ে চারিদিকে ফেলে রাখে। তিনি জানান, বংশানুক্রমে এই মুর্তিগুলোকে তারা পূজা দিয়ে আসছেন। এই মুর্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করতে প্রতিবছর বিভিন্ন সময়ে হাজার হাজার শিষ্য ও সনাতন ধর্মালম্বীর আগমন ঘটে এই মন্দিরে।
এদিকে এ ঘটনার খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধির কুমার দেব, কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এম মতিলিব, সদ্য নির্বাচিত ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল ও শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক মোঃ মাহাবুব ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: