সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্যান্টিনওয়ালার ছেলে থেকে আজকের শাহরুখ

full_1333809080_1465050493বিনোদন ডেস্ক: ১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন বলিউড কিং শাহরুখ খান। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। এরপর তিনি অসংখ্য বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেন এবং খ্যাতি অর্জন করেন। শাহরুখ খান চৌদ্দবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। তিনি বলিউডের অন্যতম সফল অভিনেতা। হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০৫ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে।

অভিনয়ের যাত্রা শুরু ছোট পর্দা দিয়েই, এমনকি থিয়েটারেও কাজ করেছেন। কিন্তু ক’জন জানে, বাবার ব্যবসাও তার অভিনয় শেখার পেছনে বড় অবদান রেখেছে?

ঘটনা হলো, ভারতের ন্যাশনাল স্কুল অব ড্রামার (এনএসডি) ক্যান্টিনটি চালাতেন শাহরুখ খানের বাবা। সেই সুবাদে সেখানকার ছাত্র না হয়েও অনেক গুণী অভিনয়শিল্পীদের সংস্পর্শে আসতে পেরেছিলেন শাহরুখ। তাদের কাছ থেকে অভিনয়ের অনেক খুঁটিনাটি শিখে নিয়েছেন।

শাহরুখ খান বলেন, ‘যদিও আমি এনএসডির ছাত্র ছিলাম না’, তবে সেখানকার অনেক বড় বড় অভিনেতাকে কাছ থেকে দেখার সুযোগ পেয়েছিলাম। বলিউড অভিনেতা মনোজ বাজপেয়িও কিন্তু এনএসডির ছাত্র ছিলেন না।

কিন্তু আমরা দুজন রঘুবীর যাদবের মতো গুণী অভিনেতার সঙ্গে কাজ করেছি। দিল্লিতে যখন থিয়েটার করতাম, তখন তাদের কাছ থেকে বাক্যের পদক্রম ও উচ্চারণের ধরন শিখেছি। আমার বাবা সেসময় এনএসডির ক্যান্টিনটি পরিচালনা করতেন।

সর্বশেষ এই তারকার ‘ফ্যান’ ছবিটি মুক্তি পেয়েছে। এখানে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। তার পরবর্তী ছবি ‘রইস’ মুক্তি পাবে সামনের বছর।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: