সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভোটবর্জন করলেন যারা

37নিউজ ডেস্ক :: ইউনিয়ন পরিষদের ষষ্ঠ ও শেষ ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৪ জুন) সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, শেষ ধাপে আজ ভোট হচ্ছে ৪৬ জেলার ৯২ উপজেলার ৬৯৮ ইউপিতে। এসব ইউপির সাড়ে ছয় হাজার কেন্দ্রে ভোটার সংখ্যা ১ কোটি ১০ লাখের কিছু বেশি। এক লাখের বেশি ভোটগ্রহণ কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর দেড় লাখের মতো সদস্য নিয়োজিত রয়েছেন ভোটের দায়িত্বে।

কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই ও জালভোটসহ নানা অভিযোগে ভোটবর্জন অনেক প্রার্থী। বাংলামেইলের প্রতিধিনিদের পাঠানো তথ্য :

ঝিনাইদহ : জেলার শৈলকুপা উপজেলার ধলহরাচন্দ্র, হাকিমপুর ও মনোহরপুর ইউনিয়নের বিএনপি সমর্থিত প্রার্থীরা ভোটবর্জনের ঘোষণা দিয়েছেন। শনিবার সকাল সোয়া ১১টার দিকে উপজেলার কবিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বর্জনের ঘোষণা দেন। বর্জনকারী চেয়ারম্যানরা হলেন-ধলহরাচন্দ্র ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল বারি, হাকিমপুরের নজরুল ইসলাম, মনোহরপুরের আবুল হোসেন।

পাবনা : নির্বাচনে ভোট কারচুপিসহ বিভিন্ন অভিযোগ সকাল সাড়ে ১০টার দিকে ভোটবর্জনের ঘোষণা দিয়েছেন সদর উপজেলার আতাইকুলা ইউনিয়নের চার প্রার্থী। তারা হলেন-বিএনপি সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী শামসুল আলম মঞ্জু মাস্টার (আনারস), স্বতন্ত্র প্রার্থী কামাল উদ্দিন (চশমা) ও স্বতন্ত্র প্রার্থী শওকত হোসেন (মোটরসাইকেল)। প্রার্থীরা মুঠোফোনে গণমাধ্যমকর্মীদের কাছে তাদের ভোটবর্জনের কথা নিশ্চিত করেন।

নোয়াখালী : কেন্দ্র দখল, দলীয় এজেন্টদের মারধর ও ভোটারদের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে সিল দেয়ার অভিযোগ এনে নোয়াখালীর সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে ভোটবর্জন করেছেন বিএনপি প্রার্থী মো. শাহজাহান স্বপন। শনিবার দুপুর সোয়া ১২টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ভোটবর্জনের ঘোষণা দেন।

ময়মনসিংহ : জেলার গফরগাঁওয়ের লংগাইর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী আব্দুল হামিদ ভোটবর্জন করেছেন। আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আল আমিন বিপ্লবের সমর্থকরা ১০টি ভোটকেন্দ্র দখল করে জালভোট এবং সব ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ায় তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

মাদারীপুর: জেলার শিবচরের সন্যাসীরচর ইউনিয়নে ভোট কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বিএনপি প্রার্থী।

শনিবার দুপুর আড়াইটার দিকে সন্ন্যাসীরচর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী প্রার্থী গিয়াস উদ্দিন মৃধা তার বাড়িতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্র থেকে তার এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয় এবং ভোট কারচুপি করা হয়।

এদিকে ভোট চাওয়াকে কেন্দ্র করে একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন। এছাড়া বাকি ২টি ইউনিয়নে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: