সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট নার্সিং কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

28ডেইলি সিলেট নিউজ :: স্বাস্থ্যমন্ত্রীর বাড়ির সামনে বেকার নার্সদের উপর ‘পুলিশি হামলার’ প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বর্জন করেছেন দেশের নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ১১টায় সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন।

সিলেট নার্সিং কলেজের সকল বর্ষের ছাত্র-ছাত্রীদের ব্যানারে বের হওয়া মিছিলটি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রথম গেইটের সামনে মানববন্ধন করে।

এ সময় শিক্ষার্থীরা নার্সদের উপর পুলিশি হামলা, মামলা, তাদের দাবি আদায়ের জন্য বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। পরে দুপুর সোয়া ১২টার দিকে মানববন্ধন শেষ করে তারা হোস্টেলে ফিরে যান।

শিক্ষার্থীরা জানান, বেকার নার্সদের দাবি আদায়ের জন্য গত ১ জুন স্বাস্থ্যমন্ত্রীর বাড়ির সামনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলেন বেকার নার্সরা। সে সময় পুলিশ তাদের উপর হামলা চালায়। এর প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে সারা দেশের ন্যায় সিলেট নার্সিং কলেজেও অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও ক্লিনিক্যাল প্রাকটিস বর্জন করা হয়েছে। আর এই কর্মসূচির অংশ হিসেবে আজ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে।

প্রসঙ্গত, পিএসসির মাধ্যমে না করে আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে গত কয়েক মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছিল বেকার নার্সরা।

গত বুধবার বিকাল থেকে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির নেতা-কর্মীরা তাদের দাবি আদায়ে স্বাস্থ্যমন্ত্রী নাসিমের বাড়ির সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে ওই দিন রাতে পুলিশ তাদের উঠাতে চাইলে সংঘর্ষ বাঁধে, তাতে অন্তত ৪০ জন আহত হয়। এ ঘটনায় ১২ থেকে ১৪শ’ নাসকে আসামি করে এমটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: