সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শংকা নিয়েই শেষ ধাপের নির্বাচনে ভোট গ্রহণ শুরু

2নিউজ ডেস্ক :: ষষ্ঠ ও শেষ ধাপে সারাদেশে ৬৯৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৮টা থেকে থেকে শুরু হয়েছে এ ভোট গ্রহণ- চলবে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত। গতকাল শুক্রবার চট্টগ্রামের আনোয়ারায় নির্বাচনী সহিংসতায় একজন নিহত হয়েছেন। এ নিয়ে নির্বাচনে এ পর্যন্ত নিহত ব্যক্তির সংখ্যা ১০৩–এ পৌঁছাল।

৬৯৮টি ইউপির মধ্যে ২৪টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার পথে। চট্টগ্রামের মীরসরাইয়ের করেরহাট ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্য পদের সব কয়টিতে মাত্র একজন করে প্রার্থী আছেন।

গত ২২ মার্চ থেকে ইউপি নির্বাচন শুরু হয়। এখন পর্যন্ত পাঁচ ধাপে ৩ হাজার ৩৮৬টি ইউপিতে ভোট নেওয়া হয়েছে। পাঁচ ধাপেই বিভিন্ন জায়গায় কেন্দ্র দখল করে প্রকাশ্যে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ব্যালট পেপারে সিল মারা, ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত ২৮ মে পঞ্চম ধাপের নির্বাচনের দিন ১০ জনের প্রাণহানি ঘটেছিল।

গতকাল পর্যন্ত সহিংসতায় ১০৩ জন নিহত হন। আহত কয়েক হাজার। এর আগে কোনো স্থানীয় সরকার নির্বাচনে এত প্রাণহানির ঘটনা ঘটেনি। নির্বাচন কমিশন (ইসি) বলছে, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরির অনুরোধ জানিয়ে দফায় দফায় চিঠি দেওয়া হলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয় গা করছে না। সর্বশেষ গতকালও সহিংসতা ও প্রাণহানির আশঙ্কা প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে কমিশন।

এদিকে শেষ ধাপের ভোট ঘিরে নির্বাচনী এলাকাগুলোতে টহল দিচ্ছেন পুলিশ, র‍্যাব, বিজিবির সদস্যরা। তবুও প্রার্থী ও ভোটারদের ভয় কাটছে না। কিছু নির্বাচনী এলাকায় বহিরাগতরা মহড়া দিচ্ছে। এছাড়া পছন্দের প্রার্থীকে জয়ী করতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

এছাড়া নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোটের আগের দিন দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করতে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। তারা হলেন- টাঙ্গাইলের গোপালপুর সার্কেলের এএসপি জমিরউদ্দিন সরকার ও ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার ওসি মুহিবুল ইসলাম। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: