সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানের পবিত্রতা ও স্বাস্থ্য রক্ষার্থে ভেজালযুক্ত পণ্য বিক্রি বন্ধ করুন: মহানগর ইমাম সমিতি

ramj-550x351বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ বলেছেন, মাহে রমজান মুসলিম সমাজে পরিশুদ্ধতার বার্তা নিয়ে হাজির হচ্ছে। নিজেকে যেভাবে পরিমার্জিত করতে রমজানের গুরুত্ব অপরিসীম, তেমনী অসুস্থ সমাজকে সুস্থ করতে রমজানের সিয়াম সাধনা গ্রহণ করা সকলের জন্য অপরিহার্য্য। বিশেষ করে খাদ্যে ভেজাল ও ফরমালিন জাতীয় সমস্যায় পরিণত হতে চলছে। দিনের বেলা রোজা রেখে ইফতারের সময় যেন কোন রোজাদার ভেজাল খাদ্যের সম্মুখীন না হন, সেদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ইমাম নেতৃবৃন্দ।

পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য নিয়ন্ত্রণে রাখতে এবং সেবার মনোভাব নিয়ে ব্যবসা পরিচালনা করতে ব্যবসায়ীবৃন্দের প্রতি ইমাম নেতৃবৃন্দ আহ্বান জানিয়েছেন। দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ, অশ্লীল সিনেমার পোস্টারিং ও অর্ধলোঙ্গ ছবি সম্বলিত বিলবোর্ড সরানো এবং অবাঞ্ছিত ভাসমান পতিতাদের উপদ্রব বন্ধ করতে প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়েছেন নেতৃবৃন্দ।
ইমাম সমিতি মাহে রমজানে প্রত্যেক মসজিদের হাফিজ সাহেবদের প্রথম ৬ দিনে ৯ পারা ও বাকী ২১ দিনে ২১ পারা যথাসম্ভব ধীরে স্থিরে তেলাওয়াত করার অনুরোধ জানিয়েছেন।

শুক্রবার জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার কার্যালয়ে শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রমজানুল মোবারক উপলক্ষে ইমাম সমিতি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে মধুবন সুপার মার্কেটের ৪র্থতলায় ইমাম সমিতির কার্যালয়ে প্রতিদিন বাদ জোহার ১লা রমজান থেকে ২৫ রমজান পর্যন্ত বয়স্কদের কুরআন শিক্ষা প্রশিক্ষণ, নগরীর প্রতিটি মসজিদে সুবিধাজনক সময়ে মুসল্লীদের নামাযের সূরা-ক্বেরাতের তালিম দেয়া, নগরীর ৬টি জোনে ২টি করে মোট ১২টি যাকাত শীর্ষক সেমিনার করা। অতি দরিদ্র ২০ জন ইমাম, মোয়াজ্জিন ও খাদিমকে রমজানে বিশেষ আর্থিক সহযোগিতা প্রদান করা। রমজানের ২য় সপ্তাহে সিলেটের মুফতীয়ানে কেরাম, ইমাম-খতিব ও ব্যবসায়ীগণকে নিয়ে ফিৎরা বিষয়ক সেমিনার করা। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: