সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিরছেন রোজিনা

16800_rojinaবিনোদন ডেস্ক:
পারিবারিক নাম রেনু। বড়পর্দায় তাকে সবাই রোজিনা নামেই চিনেন। ১৯৭৭ সালে মহসীন পরিচালিত ‘আয়না’ ছবিতে তিনি ছোট একটি চরিত্রের মাধ্যমে প্রথম দর্শকের সামনে আসেন। পরবর্তীতে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সেই সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসীম। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পেয়ে ব্যাপক ব্যবসা সফলতা পায়। এরপর রোজিনাকে আর ফিরে তাকাতে হয়নি। পুরো আশির দশকে রোজিনা ছিলেন ঢালিউডের চাহিদাসম্পন্ন নায়িকা। দেশীয় চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় মুখ রোজিনা দীর্ঘদিন ধরেই লন্ডনে থাকেন।

মাঝে মাঝে অল্প সময়ের জন্য দেশে আসেন। বর্তমানে লন্ডনেই অবস্থান করছেন তিনি। তবে ৮ই জুন লন্ডন থেকে দেশে ফিরছেন তিনি। এমনটিই জানালেন জনপ্রিয় এ নায়িকা। শুক্রবার মুঠোফোনে রোজিনা বলেন, কয়েক মাস আগে দেশে এসেছিলাম মাত্র কয়েক দিনের জন্য। তবে এবার কিছু কাজের পরিকল্পনা হাতে রয়েছে। তাই এবার বাংলাদেশে ছয় মাসের মতো থাকার ইচ্ছে আছে। নিজের পরিকল্পনায় থাকা কাজগুলো সুন্দরভাবে শেষ করতে চাই। কারণ, আমি যেটাই করি সেটা খুব ভালোভাবে এবং মন দিয়েই করার চেষ্টা করি। বাংলাদেশের দর্শকের জন্য কাজ করতে পারাটা সত্যিই আমার জন্য বেশ আনন্দের।

এদিকে রোজিনা গত ঈদে ব্যতিক্রমী এক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। চ্যানেল আইয়ের ঈদ অনুষ্ঠানমালার জন্য তার নিজের পরিকল্পনা ও পরিচালনায় ‘তুমি আমার কত চেনা’ শিরোনামে বেশ কয়েকটি জনপ্রিয় গানে রোজিনার সঙ্গে অভিনয় করেন পরবর্তী প্রজন্মের জনপ্রিয় নায়ক ওমর সানি, অমিত হাসান ও জায়েদ খান। উল্লেখ্য, ১৯৯০ সাল পর্যন্ত রোজিনা অভিনীত ছবির সংখ্যা দাঁড়ায় ২৫৫টি। ১৯৯০ সালের পর তিনি কলকাতায় প্রায় ২০টি ছবিতে সফলতার সঙ্গে কাজ করেন।

অভিনয়ের জন্য বাংলাদেশে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ রোজিনা ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশ থেকে ছোট বড় প্রায় ১৫টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন। অভিনয়ের পাশাপাশি নির্মাণের সঙ্গেও আছেন তিনি। তিনি শরৎচন্দ্র ও নজরুল ইসলামের লেখা কাহিনী ও গল্প নিয়ে ‘ষোড়শী’, ‘মেজদিদি’, ‘বনের পাপিয়া’সহ কয়েকটি গঠনমূলক নাটক নির্মাণ করেছেন। ২০০৫ সালে রোজিনা সর্বশেষ ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘রাক্ষুসী’ ছবিতে অভিনয় করেন। মতিন রহমান পরিচালিত এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেন আরেক জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। এবার নতুন পরিকল্পনা নিয়ে আবারও লন্ডন থেকে দেশে ফিরছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: