সর্বশেষ আপডেট : ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ৭টি ইউনিয়নে নির্বাচন কাল শনিবার

9e8a354c-7aee-4994-97cd-6efbd52a5cdeজাহাঙ্গীর আলম ভুঁইয়া, তাহিরপুর:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৭টি ইউনিয়নে ৬ষ্ঠ ধাপে নির্বাচন শনিবার। এ লক্ষ্যে উপজেলা নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

উপজেলার তাহিরপুর সদর, বাদাঘাট, বালিজুরী, উত্তর বড়দল, দক্ষিণ বড়দল, উত্তর শ্রীপুর, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে প্রয়োজনীয় সকল সরঞ্জাম পাঠিয়েছে নির্বাচন কমিশন।

আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ভোট কেন্দ্রে সুষ্ঠ, সুশৃংখল পরিবেশ বজায় রাখার জন্য নিশ্চিদ্র নিরাপত্ত ব্যবস্থা।

নির্বাচনী প্রচার-প্রচারণার পর গতকাল মধ্যরাত থেকে বন্ধ হয়েছে প্রার্থীদের গনসংযোগ ও মাইকের প্রচার-প্রচারনা সংশ্লিষ্ট এলাকার প্রার্থীদের। এখন প্রার্থীদের মাঝে বিরাজ করছে এখন উৎকণ্ঠা।

এবার উপজেলার ৭টি ইউনিয়নে বিএনপি ও আ,লীগের দলীয় মনোনীত প্রার্থী, দুই দলের বিদ্রোহী প্রার্থী সহ ৪৯ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ওয়ার্ডের ইউপি সদস্য ৬৩ ওয়ার্ডে ২শত ৭৫ জন এবং সংরক্ষিত মহিলা ২১ ওয়ার্ডে ৯০ জন নির্বাচনে প্রতিন্দন্দ্বীতা করছে।

তাহিরপুর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবদল আহাবায়ক বোরহান উদ্দিন, বাদাঘাট ইউনিয়নে-বিএনপির দলীয় প্রার্থী বিএনপি নেতা আবু সায়েম, উত্তর বড়দল ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কাশেম দলীয় বিদ্রোহী প্রার্থী না থাকায় একক ভাবে নিজের শক্ত অবস্থান নিয়ে আছেন।

অন্য ইউনিয়নগুলোতে দলীয় বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি। এছাড়াও উপজেলায় আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে বাদাঘাট ইউনিয়নে চির প্রতিদ্বন্দ্বী দু-পরিবারে ৪ সহোদর নির্বাচন করায়। এবার কোন পরিবারের সদস্য পাচ্ছে চেয়ারম্যানের চেয়ার। এ দৃশ্য দেখার জন্য উপজেলাবাসী অধির আগ্রহ নিয়ে অপেক্ষায় আছে।

তাহিরপুর সদর ইউনিয়নে এবার দু-দলের ২জন, আ,লীগের দলীয় বিদ্রোহী ৩, স্বতন্ত্র ৫ জন প্রার্থী চেয়ারম্যান এবং দক্ষিণ বড়দলে বিএনপি, আ,লীগের প্রার্থী দু-দলের দলীয় বিদ্রোহী ও স্বতন্ত্র সহ ১০ জন প্রার্থী। এবার নির্বাচনে দু-দলের প্রতিটি ইউনিয়নে ৩-৪ জন দলীয় বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করায় আরো বেশি অস্থিরতার মধ্যে রয়েছে দু-দলের বর্তমান ও সাবেক চেয়ারম্যান প্রার্থীরা। ভোটারা এখন প্রতীক নয় যোগ্য প্রার্থী বিবেচনা করে ভোট দিতে চিন্তা-ভাবনা করছে। ফলে এখন উপজেলার বিভিন্ন হাট-বাজারের চা-ষ্টল ও রাস্তা ঘাটে তৃনমূলের নেতাকর্মী ও সাধারন ভোটরদের মুখে মুখে এখন একটি কথা যোগ্য প্রার্থীকে আমরাই এবার ভোটের মাধ্যমে মূল্যায়ন করব।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে করা জন্য পুলিশ, বিজিবি, আনসার ও র‌্যাবের নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

তাহিরপুর থানার ওসি ও তদন্ত কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানান, উপজেলার ৬৯টি কেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। সে গুলোকে গুরুত্বের সাথে বিবেচনা করে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও ২ জন আনসার সদস্য থাকবে। পাশাপাশি বিজিবি, ব্যার ও আমাদের মোবাইল টিম নিরাপত্তার স্বার্থে কাজ করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: