সর্বশেষ আপডেট : ২৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রমিকদের পাওনা পরিশোধে সম্পত্তি বেচবে সৌদি আরবের সবচেয়ে বড় নির্মাণ প্রতিষ্ঠান

bin-laden-employee20160502142242প্রবাস ডেস্ক:
ছাঁটাই হওয়া শ্রমিকদের পাওনা পরিশোধে সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরবের সবচেয়ে বড় নির্মাণ প্রতিষ্ঠান সৌদি বিনলাদেন গ্রুপ।

শ্রমিকদের আন্দোলনের মুখে সরকারের নির্দেশনায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে গ্রুপটি। বুধবার (০১ জুন) স্থানীয় একটি পত্রিকার প্রতিবেদনে এ খবর জানানো হয়।

খবরে বলা হয়, গ্রুপের ছাঁটাই হওয়া কর্মীরা তাদের ‍পাওনা পরিশোধের দাবির পাশাপাশি রমজানের আগেই স্বদেশে ফেরত পাঠানোর দাবিতে আন্দোলন করে যাচ্ছে। অব্যাহত আন্দোলনের মুখে সরকারের টনক নড়লে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। যার জেরে বিনলাদেন গ্রুপ সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি সপ্তাহে গ্রুপের উত্তর জেদ্দার আল হামাদিয়া অফিসের বাইরে ছাঁটাই হওয়া কর্মীদের বড় একটি অংশ জড়ো হয়। এদের মধ্যে এমন বেশ কিছু শ্রমিক আছেন যাদের ৬ মাসের বেতন বকেয়া রেখে ফাইনাল এক্সিট ভিসা ইস্যু করেছে গ্রুপটি। কর্মীরা এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সৌদি বিনলাদেন গ্রুপের বর্তমানে ৪৯০ বিলিয়ন রিয়ালের প্রকল্প চলমান। এর মধ্যে ২৪৮ বিলিয়ন রিয়ালের প্রকল্প ঝুঁকিপূর্ণ। গ্রুপটি আশঙ্কা করছে, শ্রমিক আন্দোলন চলতে থাকলে এই প্রকল্পগুলোতে আরও নেতিবাচক প্রভাব পড়তে পারে।

এ বিষয়ে বিনলাদেন গ্রুপের মুখপাত্র ইয়াসিন আল আত্তাস বলেন, ‘কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ এবং গৃহীত প্রকল্পগুলো যথাসময়ে শেষ করতে বিনলাদেন গ্রুপ বদ্ধপরিকর।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: