সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গরু রক্ষার নামে মুসলমানকে উলঙ্গ করে নির্যাতন

content_choti-sadriআন্তর্জাতিক ডেস্ক:
ভারতের রাজস্থানে মুসলিম গরু ব্যবসায়ীকে উলঙ্গ করে পিটিয়ে জখম করেছে কয়েকজন হিন্দু। বুধবার এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে মিলিগ্যাজেট।

প্রায় ৫০টি গরু নিয়ে প্রতাপগড় জেলার ছোটি সাদরি দিয়ে যাচ্ছিল একটি ট্রাক। হিন্দুদের ওই গ্রুপটি ট্রাকটিকে থামিয়ে সেটিতে আগুন ধরিয়ে দেয়। ট্রাকের ড্রাইভার এবং তার তিনজন হেলপারকে উলঙ্গ করে পুলিশের উপস্থিতিতেই পেটায় হিন্দু গ্রুপটি। ট্রাকের ওই কর্মচারীদের বিরুদ্ধে পশু আইনে মামলা করা হয়েছে।

গরু ব্যবসায়ীদের প্রায়ই এমনভাবে শাস্তি দিয়ে তা উদযাপন করেন এলাকার গরু রক্ষা কমিটির সদস্যরা। তারা তাদের এ ‘মহৎ’ কাজের ছবি তুলে এবং ভিডিও ধারণ করে তা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন।

এদিকে, আলীগড়ে অপর এক ঘটনায় একজন এমবেডেড জার্নালিস্টকে (নির্যাতনকারীদের বর্ননা অনুযায়ী যে সংবাদিক সংবাদ লেখেন) দিয়ে মা গুরু রক্ষা করার সংবাদ রেকর্ড করে প্রকাশ করেছে একটি গ্রুপ।

মিল্লি গ্যাজেটের পক্ষ থেকে গরু রক্ষা কমিটির সদস্যদের সঙ্গে কথা বলা হলে তারা জানান বিষয়টি নিয়ে খুবই আনন্দিত তারা। তারা এসময় সংবাদমাধ্যমটিকে বলেন, আমরা গরু ব্যবসায়ীদের এমনভাবে মারি যাতে তারা মারা না যান কিন্তু ব্যাথায় কয়েক মাস বসতে কিংবা হাঁটতে না পারেন।

মামলা দায়েরের পর পুলিশের প্রকাশিত বিবৃতিতে তাদের নাম, বাবার নাম উল্লেখ করাসহ তারা যে মুসলমান সে বিষয়টিকেও বড় করে প্রকাশ করা হয়। এভাবেই ভারতের রাষ্ট্রীয় দৃষ্টিভঙ্গিতে অপরাধ করে যাচ্ছেন সংখ্যাগুরুরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: