সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওরা বাড়ি ফিরে যেতে চায়

SHILA-BAZIRA20160603074313ডেইলি সিলেট ডেস্ক::
শিলা আর নাজিরা। একই গ্রামের সম্পর্কের বোন হয়। দুজনই ৪র্থ শ্রেণিতে পড়ে। বাড়ী নীলফামাড়ি জেলার জলঢাকা গ্রামে। আনুমানিক ৬ দিন আগে জোসনা নামের তাদের এক দাদী ঢাকায় বেড়ানোর কথা স্কুল থেকে ডেকে নিয়ে চলে আসে চট্টগ্রামে। এরপর ঘটে অন্য ঘটনা।

শিলা জানায়, একটি বড় বাসস্টেশনে নামার পর তাদের সেই দাদি একটি বাসায় নিয়ে যায়। সেখানে গিয়ে তাদেরকে কাজ করতে বলে। বেড়াতে এসে কাজ করার কথা জানতে চাইলে মারধর শুরু করে। এরপর দাদিকে আর খুঁজে পাওয়া যায়নি।

গত ৬ দিন ধরে তাদেরকে নানা ধরনের নির্যাতন করা হয়েছে বলে জানায় শিলা ও নাজিরা। পরে দুজনেই কৌশলে বাসা থেকে পালিয়ে আসে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মহানগরীর সিটি গেইটস্থ সাবেক মেয়র মনজুর আলমের বাড়ীর সামনের পুকুর পাড়ে বসে থাকতে দেখে কেয়াটেকার মিন্টু সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদ করে জানতে পারে তাদের বাড়ি নীলফামাড়িতে। পরে সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলমের পরামর্শে একটি পরিবারের কাছে রাখা হয়। বর্তমানে তারা সেখানেই আছে।

ভয়ে কোনো প্রশ্নের দিচ্ছে না শিলা ওনাজিরা। কেবলই চুপ করে মাথা নিচু করে রাখছে। চোখে মুখে আতঙ্কেন ছাপ। ধারণা করা হচ্ছে তাদের সেই দাদি কৌশলে বিক্রি করে দিয়ে পলিয়ে গেছে।

শিলা জানায়, তার বাবার নাম শহীদুল, পেশায় কৃষক। তারা ৩ বোন ১ ভাই । সে বিলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণিতে পড়ে। নীলফামাড়ির জলঢাকায় তাদের গ্রাম। বড় বোনের নাম শারমিন আর ছোট বোনের নাম সুমাইয়া। মোখলেস নামে এক চাচা আছেন।

নাজিরা জানায়, তার বাবার নাম জানিয়া। মা আনিছা বেগম ২ বোন এক ভাইয়ের মধ্যে সে দ্বিতীয়। তার বড় বোনের বিয়ে হয়ে গেছে। বাবা পেশায় কৃষক। জলঢাকা বিন্নাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সেও ৪র্থ শ্রেণিতে পড়ে। স্কুলের প্রধান শিক্ষকের নাম সেলিম।

এর বাইরে আর কোনো তথ্য জানাতে পারছে না মেয়ে দুটি। তবে ওরা এখন বাড়ী ফিরে যেতে চায়। তাদের সঠিক অভিভাবকের খবর পাওয়া গেলে এ নম্বরে (০১৮৩৬৫৬৯৯৮৯) যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: