সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাল পোষাকে নারীদের রহস্য কি?

3-450x450অলাইন ডেস্ক:
নারীর প্রতি পুরুষের আকর্ষণ এটা একটি চিরচরিত ব্যাপার। তবে সেই সাথে নারীর দেহে যদি থাকে লাল রঙ্গের কোন পোষাকতহলেতো কোন কথায় নেই। লাল পোশাক পুরুষ চোখে মহিলাদেরকে করে তোলে অনেক অনেক বেশী আকর্ষণীয় ও আবেদনময়ী। কিন্তুকখনও কি ভেবেছেন এর পিছনে কারণটা? এক গবেষণায় দেখা গিয়েছে, এই লাল রঙের পোশাকের সঙ্গে রয়েছে যৌনতার একটিপ্রত্যক্ষ সংযোগ। নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটির একটি গবেষণায় উঠে এসেছে এই চমকপ্রদ তথ্য।

হ্যাঁ, লাল পোশাকে মহিলারা হয়ে ওঠেন পুরুষের জন্য অনেক বেশী আকাঙ্ক্ষিত। তবে, কেবল সেই নারীরাই, যাদেরকে পুরুষেরা সুন্দরী মনে করেন৷ যাদের প্রতি আগে থেকেই একটু আগ্রহ ছিল। অর্থাৎ, লাল রঙ পরলেই কোন নারী আকর্ষণীয় হয়ে ওঠেন না কোন পুরুষের চোখে। বরং বলা ভালো, আকর্ষণীয় নারীদের যৌন আবেদন আরও বাড়িয়ে দেয় লাল রঙের পোশাক।

ইউরোপিয়ান জার্নাল অফ সোস্যাল সাইকোলজির গবেষক দলের প্রধান Steven G Young লিখেছেন, সাম্প্রতিক গবেষণায় প্রমাণিত হয়েছে যে নারী-পুরুষের যৌন মিলনে রঙের একটি বড় ভূমিকা আছে। যেহেতু নারীদের যৌন উত্তেজনার সঙ্গে গাল, ঠোঁট, গলা, বুক সহ অন্যান্য অঙ্গ রক্তাভ হয়ে যাওয়ার একটি সম্পর্ক আছে, তাই লাল রঙটি তাদেরকে আবেদনময়ী করে তোলে বিপরীত লিঙ্গের চোখে। পাশাপাশি পুরুষদেরকে আকর্ষণ করতে চাইলে লাল রঙ হতে পারে অব্যর্থ হাতিয়ার।

অন্যদিকে দেখা গিয়েছে, Heterosexual পুরুষেরা নারীদের লাল পোশাককে পছন্দ করছেন না। তবে সব মিলিয়ে অন্য সব রঙের চাইতে লালটিই মহিলাদের ক্ষেত্রে সবচাইতে আকর্ষণীয় প্রমাণিত। লাল পোশাক শুধু নয়, লাল ব্যাগ কিংবা ল্যাপটপের মত জিনিস বহন করাও কোন একটা বিচিত্র কারণে পুরুষদেরকে আকর্ষণ করে।

সিটি ইউনিভার্সিটির গবেষণায় এটাই দেখা যায় যে, সুন্দরীরা লাল পরিধান করলে পুরুষের চোখে তারা আরও বেশী আকর্ষণীয় হয়ে ওঠেন। তবে, পুরুষ দৃষ্টি যাকে অসুন্দর মনে করে, তাদের ক্ষেত্রে লাল পরিধান কোন প্রভাব ফেলে না৷

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: