সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শনিবার থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

dormoghot daily sylhet 0-145 copyস্টাফ রিপোর্টার::
সিলেট সিটি কর্পোরেশনের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযান ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট আহ্বান করেছে সিলেট জেলা পরিবহন শ্রমিক ঐক্যপরিষদ। আগামীকাল শনিবার সকাল ৬টা থেকে সিলেট জেলার সকল সড়কে এ ধর্মঘট পালিত হবে। বৃহস্পতিবার সকালে জেলা পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ সুরমাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ ধর্মঘট আহ্বান করা হয়।

সভায় বক্তারা বুধবার সিলেট কোর্ট পয়েন্ট থেকে লেগুনা-ইমা টেম্পো স্ট্যান্ড উচ্ছেদ ও দুটি গাড়ি ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গাড়িগুলোর ক্ষতিপূরণ, নগরীতে টেম্পো ও সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড পুনর্বহাল, ছাতক পৌরসভার ট্যাক্স আদায়, সিলেট-সুনামগঞ্জ-ছাতক, সিলেট-কোম্পানীগঞ্জ, সিলেট-তামাবিল, সিলেট-জকিগঞ্জ-বিয়ানীবাজার-ঢাকা দক্ষিণ, সিলেট-ঢাকা মহাসড়ক, সিলেট-হবিগঞ্জ, সিলেট-মৌলভীবাজার, বিশ্বনাথ, বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ সহ সবক’টি সড়কে পুলিশের হয়রানি ও চাঁদাবাজি বন্ধের জোর দাবি জানানো হয়।

পাশাপাশি রাস্তা সংস্কারসহ সিলেট নগরীতে সিএনজি অটোরিক্সা, টেম্পো চলাচলে শৃঙ্খলা আনার দাবি করা হয়। দাবি মেনে না নিলে শনিবার সকাল ৬টা থেকে জেলার সবক’টি সড়কে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার যানবাহন ধর্মঘট পালিত হবে।

সিলেট জেলা পরিবহণ শ্রমিক ঐক্যপরিষদ সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরি সভাপতি দিলু মিয়া, সহ সভাপতি কাজী রুনু মিয়া মঈন, মতছির আলী, মো. সুন্দর আলী খান, আব্দুল গফুর ও খলিল খান, সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক রকিব উদ্দিন রফিক, সহ সাধরণ সম্পাদক আব্দুস সালাম, ইনছান আলী, জামাল আহমদ, আনিছুর রহমান চৌধুরী ও মিছবাস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক তেরা মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক আজাদ মিয়া, নিখিল চন্দ্র দাস, আবুল হাসনাত, প্রচার সম্পাদক আরিফ হোসেন হিরা, সহ প্রচার সম্পাদক আইবুর রহমান, আহমদ আলী স্বপন, দপ্তর সম্পাদক শামসুল হক মানিক, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন, সহ কোষাধ্যক্ষ মঈনুল ইসলাম, চৌহাট্টা লাইটেস মাইক্রোবাস শ্রমিক উপ-রোড কমিটি-২-এর প্রতিষ্ঠাতা সভাপতি আলাউদ্দিন সওদাগর, টেম্পু-লেগুনা-হিলম্যান মালিক সমিতির সভাপতি মামুনুর রশীদ, কোর্ট পয়েন্ট শাখার সভাপতি মঞ্জুর হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমদ প্রমূখ।

উল্লেখ্য, গত বুধবার বিকেলে কোর্ট পয়েন্ট থেকে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে অভিযান চালায় সিলেট সিটি কর্পোরেশন সিসিক। এ সময় বুলডোজার দিয়ে দুটি টেম্পো ট্রাকে করে নিযে যায় সিসিকের অভিযানিক দল।

এ ঘটনায় তাৎক্ষণিক রাস্তা অবরোধ কর্মসূচি পালন করে গাড়ির ক্ষতিপূরণ ও স্ট্যান্ড পুনর্বহালে ২৪ ঘন্টার আলটিমেটাম দেন পরিবহণ শ্রমিকরা। তাদের দেয়া সময়সীমা পার হওয়ার পর গতকাল অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা পরিবহন শ্রমিক ঐক্যপরিষদ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: