সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে জাতীয় মজুরী স্কেল ঘোষনাসহ ৬ দফা বাস্তবায়নের দাবিতে শ্রমিক সমাবেশ

01. daily sylhet Chhatak news2জাহঙ্গীর আলম চৌধুরী, ছাতক::
ছাতকে প্রস্তাবিত জাতীয় মজুরী স্কেল ঘোষনাসহ ৬ দফা বাস্তবায়নের দাবীতে সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের উদ্যোগে এক শ্রমিক সমাবেশ বুধবার রাতে ছাতক সিমেন্ট কারখানা শ্রমিক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ছাতক সিমেন্ট কারখানা সিবিএ সভাপতি ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সদস্য খসরুল হক চৌধুরীর সভাপতিত্বে ও কারখানার বানিজ্যিক শাখার করনীক হাবিবুর রহমান কাজলের পরিচালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় যুগ্ম-সম্পাদক ও সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের আহবায়ক খান সিরাজুল ইসলাম। প্রধান বক্তার বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি প্রকৌশলী এজাজুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সমন্বয় পরিষদের যুগ্ম-আহবায়ক এম. কামাল উদ্দিন, চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সমন্বয় পরিষদের যুগ্ম-আহবায়ক আতিয়ার রহমান, কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক ও সমন্বয় পরিষদের সদস্য শেখ নুরুল হাদী, চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক ও সমন্বয় পরিষদের সদস্য হামিদুর রহমান, কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সমন্বয় পরিষদের সদস্য ফরিদ উদ্দিন, নিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কার্যকরী সহ-সভাপতি ও সমন্বয় পরিষদের সদস্য খোরশেদ আলম, কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও সমন্বয় পরিষদের সদস্য সাইদুর রহমান, কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি ছালেহ আহমদ, সহ-সম্পাদক রায়হান খন্দকার।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, ছাতক সিমেন্ট কারখানা সিবিএ সাধারন সম্পাদক ও কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কার্যকরী সহ-সভাপতি আব্দুল কদ্দুছ। বক্তব্য রাখেন, শ্রমিক নেতা শাহ আলম, মোহাম্মদ আলী পান্না, আজিজুর রহমান, এনামুল হক, মফিজুর রহমান শাহীন, জামিল আহমদ, হেকমত আলী, আবু শামীম প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে খান সিরাজুল ইসলাম বলেন, শ্রমিকদের শ্রম ও ঘাম দিয়ে উপার্জন করা অর্থ দিয়ে কর্মকর্তারা বিলাসিতা করে থাকেন। মিল-কারখানার উৎপাদিত পন্যের সাথে শ্রমিকদের রক্তের সম্পর্ক। আর সেই শ্রমিকরা যুগ-যুগ ধরে ন্যায্য অধিকার থেকে রয়েছে বঞ্চিত।

শ্রমিকদের সর্বনিু ৮হাজার ৭৫০টাকা ও সর্বোচ্চ ১৩হাজার ৫০০ টাকা প্রস্তাবিত প্রারম্ভিক মজুরী প্রদান করা এখন সময়ের দাবী। জাতীয় মজুরী স্কেল ঘোষনাসহ শ্রমিকদের ৬ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের আন্দোলন চালিয়ে যেতে শ্রমিকদের প্রতি তিনি আহবান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: