সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে বাল্য বিয়ের ফাঁদে স্কুলছাত্রী

imagesজাহঙ্গীর আলম চৌধুরী, ছাতক::
ছাতকে বাল্য বিয়ের ফাঁদে পড়েছে ফারজানা বেগম নামের এক স্কুল ছাত্রী। আগামী ৫জুন রোববার বিয়ের দিন তারিখ ধার্য করেছে তার পরিবার। বিয়ে বিশ্বনাথের লামাকাজী আল নুর কমিউনিটি সেন্টারে হবে মর্মে বিয়ের নিমন্ত্রন পত্রও বিতরন করা হয়েছে। ফারজানার বিয়ের দিন ধার্য । ফারজানা উত্তর খুরমা ইউনিয়নের ইসলাম পুর গ্রামের কাজল মিয়ার কন্যা ও এলঙ্গি মডেল হাইস্কুলের ১০ম শ্রেনীর ছাত্রী। স্কুল ছাত্রীর বাল্য বিবাহের খবরে এলাকায় চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।

জানা যায়, বিশ্বনাথের খাজাঞ্চিগাঁও গ্রামের মৃত আবুল হোসেন খানের পুত্র রুহুল আমিন খানের সাথে ১০ শ্রেনীর এ ছাত্রীর বিয়ে ঠিক করা হয় উভয় পরিবারের মতামতের ভিত্তিতে। কিন্তু ফারজানা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় বাঁধা হয়ে দাঁড়ায় এলাকার একটি সচেতন মহল। বিষয়টি প্রশাসনসহ উপজেলা চেয়ারম্যানকে অবহিত করা হলেও কনের পিতা বিয়ে দেয়ার পক্ষে অটল রয়েছেন।

বিষয়টি অবগত হয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান ছাত্রীর জন্ম তারিখ জানতে চাইলে এলঙ্গি মডেল হাইস্কুলে প্রধান শিক্ষক ১০ম শ্রেনীর ছাত্রী ফারজানা বেগমের জন্ম তারিখসহ কাগজপত্র মাধ্যমিক কর্মকর্তার কার্যলয়ে পাঠিয়ে দেন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান জানান, জন্ম সনদের একটি কাগজ পেয়েছি। জন্ম ও শিক্ষা সনদ অনুযায়ি ফারজানার জন্ম তারিখ ১৯৯৮ইং সালের ২৫অক্টোবর।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম জানান, ফারজানা বেগম তার বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী। সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ হাফিজুর রহমান জানান, বাল্য বিবাহ প্রতিরোধে আইনী সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল এ ব্যাপারে ছাত্রীর প্রাথমিক সমাপনী, জেএসসি ও নবম শ্রেনীর রেজিষ্ট্রেশনে তার বয়স যাচাই করার জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: