সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে গ্রেফতার ১৬৬৮

16624_Madinaপ্রবাস ডেস্ক:
সৌদি আরবের মদিনায় গত এক সপ্তাহে অবৈধভাবে অবস্থানের কারণে ১৬৬৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা বিভিন্ন দেশের নাগরিক। তবে এর মধ্যে কোন বাংলাদেশি আছেন কিনা তা জানা যায় নি।

এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। মদিনা পুলিশ প্রধান মেজর জেনারেল আবদুল হাদি আল শাহরানি বলেন, গ্রেফতার করা ব্যক্তিরা স্থানীয় শ্রম আইন ও অভিবাসন নিয়ম লঙ্ঘন করে অবস্থান করছিলেন।

তাদের কাছে ছিল না আবাসিক অনুমোদন। শ্রমিকদের যেখানে রেসিডেন্স পারমিট আছে তার বাইরে গিয়ে তারা অন্য স্পন্সরের অধীনে কাজ করছেন- এমন ব্যক্তিও আছেন গ্রেফতার করা ব্যক্তিদের মধ্যে।

আবার এমন ব্যক্তিও আছেন যারা তাদের স্পন্সরের কাছ থেকে পালিয়ে গেছেন। আটক করা হয়েছে অবৈধভাবে রাস্তায় হকারি করার ব্যক্তিদের।গ্রেফতার করে তাদেরকে রাখা হয়েছে সরকার পরিচালিত জেলে। অপরাধের ধরণ আনুষ্ঠানিকভাবে তদন্তের পর তাদেরকে যার যার দেশে ফেরত পাঠানো হতে পারে।

চুরি, অবৈধ শ্রমিকদে দিয়ে কাজ করানো, মদ বিক্রি সহ নানা অপরাধ কমিয়ে আনার জন্য নিয়মিতভাবে নিরাপত্তা বিষয়ক এজেন্সিগুলো এমন অভিযান চালায়। সরকারি এক কর্মকর্তার মতে, সৌদি আরবে বেশির ভাগ অপরাধ করে থাকে অবৈধভাবে বসবাসকারীরা।

এসব মানুষের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। এমন মানুষের বিরুদ্ধে সরকার তার অভিযান জোরালো করেছে। পবিত্র দুই মসজিদের প্রয়াত রক্ষক বাদশা আবদুল্লাহ এসব মানুষকে কোন জরিমানা বা শাস্তি ছাড়া সৌদি আরব ছেড়ে যাওয়ার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: