সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মোচিত

24তথ্য প্রযুক্তি ডেস্ক ::
কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসরযুক্ত সোলারিন স্মার্টফোনটিতে ওয়াই-ফাই সংযোগসহ আছে ২৩.৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। স্মার্টফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি আইপিএস এলইডি ২কে রেজ্যুলেশনের স্ক্রিন।

ইসরায়েল স্টার্টআপ সিরিন ল্যাবস উন্মোচন করল বিশ্বের সবচেয়ে দামী অ্যান্ড্রয়েড স্মার্টফোন। স্মার্টআপটি অবশেষে অফিশিয়ালি ১৪ হাজার মার্কিন ডলার মূ্ল্যের হাই-ইন্ড অ্যান্ড্রয়েড স্মার্টফোন জনসম্মুখে উন্মোচন করল। স্মার্টফোনটি চিপ-টু-চিপ ২৫৬-বিট এনক্রিপশনের সক্ষমতা রাখে বলে জানিয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এরকম স্মার্টফোন সেনাবাহিনীরা যোগাযোগ রক্ষার্থে ব্যবহার করে থাকেন।

‘রোলস রয়েস অব স্মার্টফোনস’ উপাধিতে ভূষিত সোলারিন নামের ডিভাইসটি পিছনে থাকা নিরাপত্তা সুইচের মাধ্যমে সক্রিয় হয়। সংবাদমাধ্যম ভেঞ্চারবিটের প্রতিবেদন অনুযায়ী, স্মার্টফোনটি মঙ্গলবার লন্ডনে উন্মোচিত হয়।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসরযুক্ত সোলারিন স্মার্টফোনটিতে ওয়াই-ফাই সংযোগসহ আছে ২৩.৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। স্মার্টফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি আইপিএস এলইডি ২কে রেজ্যুলেশনের স্ক্রিন। সোলারিনে বিশ্বের শ্রেষ্ঠ অ্যাডভান্সড প্রাইভেসি প্রযুক্তি যুক্ত করা হয়েছে। কমিউনিকেশন সিকিউরিটি ফার্ম কুলস্পানের সাথে একযোগে কাজের মাধ্যমে এ ধরণের একটি স্মার্টফোন তৈরি করতে সক্ষম হয়ছে সোলারিন।

সিরিন ল্যাবস জানায়, ‘উচ্চতর প্রাইভেসি সেটিং, অন্যান্য ফোনের থেকে দ্রুত পরিচালনে সক্ষম, বিশ্বের সেরা উপকরণ দ্বারা তৈরি একটি সেরা অ্যাডভান্সড মোবাইল ডিভাইস তৈরি করতে চেয়েছিল প্রতিষ্ঠানটি।’ ধনাঢ্য এবং জনপ্রিয় ব্যক্তিদের জন্য ১ জুন থেকে লন্ডনে এবং ৩০ জুন থেকে নাইটসব্রিজের সিরিন ল্যাবসের রিটেইল স্টোরে ফোনগুলো বিক্রি শুরু হবে। তবে বিলাসবহুল ফোন তৈরি এটাই প্রথম নয়। ২০০৬ সালে নোকিয়া ৩১০,০০০ মার্কিন ডলার মূল্যের ‘সিগনেচার কোবরা’ এবং ২০১১ সালে ৫ হাজার মার্কিন ডলার মূল্যের ‘কনস্টেলাশন’ বাজারে ছেড়েছিল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: