সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদের ৭ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান বন্ধ

21নিউজ ডেস্ক :: ঈদের সময় মহাসড়কগুলো যানজটমুক্ত রাখতে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরী চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জনস্বার্থ বিবেচনায় যানজট নিরসনে ঈদের আগের তিনদিন ও পরের তিনদিন এসব যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া এবং জ্বালানি বহনকারী যানবাহনগুলো এর আওতামুক্ত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর রমনায় একটি রেস্টুরেন্টে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়কপথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় মন্ত্রী এ কথা জানান।

মহাসড়কে যানজট ও দুর্ঘটনামুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘মহাসড়গুলোতে যাতে যানটজট সৃষ্টি না হয় তা নিশ্চিত করা হবে। দুর্ঘটনায় পতিত গাড়ি দ্রুত অপসারণের জন্য প্রয়োজনীয় সংখ্যক রেকার ও ক্রেন প্রস্তুত রাখা হবে। বঙ্গবন্ধু সেতু, মেঘনা সেতু ও গোমতি সেতুসহ সকল গুরুত্বপূর্ণ সেতুর টোল ২৪ ঘণ্টা চালু রাখা হবে।’ আসন্ন ঈদে বাসভাড়া না বাড়াতে মালিকদের অনুরোধ জানান তিনি।

ঈদে পর্যায়ক্রমে গার্মেন্টসগুলো ছুটি দেয়া অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘ঘরমুখো যাত্রীদের অত্যাধিক চাপ কমানোর লক্ষ্যে গার্মেন্টস কর্তৃপক্ষকে ভিন্ন ভিন্ন দিনে ছুটি প্রদান করতে এবং ভিন্ন ভিন্ন দিনে খুলতে অনুরোধ করা হলো।’

যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে সিএনজি স্টেশনগুলো ১ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত ২৪ ঘণ্টা খোলা রাখা হবে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে সভায় রেলপথমন্ত্রী মুজিবুল হক জানান, প্রতিবারের মতো এবারও ঈদ উপলক্ষে স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকবে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে বাড়তি সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্য কাজ করবে বলেও জানান তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ‘আগামী ৩০ জুনের মধ্যেই দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন সকল মেরামত কাজ শেষ হবে। সকল ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত এবং অব্যবহৃত নির্মাণ সামগ্রী দ্রুত অপসারণ করে যানচলাচলের জন্য উপযুক্ত করা হবে।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী বলেন, ‘আমাদের বেশকিছু সমস্যা রয়েছে। নারায়ণগঞ্জে গাড়ি রাখার জায়গা নেই, এমনকি ময়লা ফেলার জায়গাও নেই। তবে আমরা এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। শিগগিরই এ সমস্যার সমাধান করা হবে।’ এ সময় নারায়ণগঞ্জে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদের দাবি জানান আইভী।

সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি, বিভাগীয় প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: