সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবৈধভাবে গড়ে উঠা কোটি টাকা মূল্যের ১০টি দোকান উচ্ছেদ

PIC-2নবীগঞ্জ প্রতিনিধি:
নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় কর্তৃক বিদ্যালয়ের পাশে সরকারী জায়গায় অবৈধভাবে গড়ে তোলা ১০টি দোকান ঘর বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় উচ্ছেদ করা হয়েছে। যার বাজার মুল্যে প্রায় কোটি টাকা। গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার জামিল এক দল পুলিশ নিয়ে এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলম ইলাক, চ্যানেল এস ইউকে নবীগঞ্জ প্রতিনিধি রাকিল হোসেন, বাজার কমিটির সাবেক সভাপতি সিরাজ উদ্দিন প্রমূখ।

জানা যায়, গত ২০১৪সালে বিদ্যালয়ের তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতি মরহুম শকদিল হোসেন বিদ্যালয়ের আয়ের উৎস এর জন্য বিদ্যালয়ের নিকটবর্তী ভরাট হওয়া নরখাই নদীর উপর বিদ্যালয়ের ক্যান্টিন সহ ১০টি টিন সেট দোকান ঘর নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেন। এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেনসহ এলাকাবাসী বাধাঁ প্রদান করেন।

পরে তিনি এলাকাবাসীর বাঁধার মুখে রাতের আঁধারে অবৈধভাবে এই দোকান ঘরগুলো নির্মাঁণ করেন। এ ব্যাপারে স্থানীয় তহশিলদার মামলা দায়ের করলে এরই প্রেক্ষিতে গতকাল উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন বলেন, বিদ্যালয়ের স্বার্থে আমরা এই জায়গা লিজ নিতে পারতাম।

এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষ এলাকাবাসীর সাথে আলোচনা করেননি। এ ব্যাপারে আমি বারবার আলোচনায় বসায় তাগিদ দিলেও তারা সেটা করেননি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলম বলেন,ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় এলাকাবাসী সবার। সম্পূর্ণ বিদ্যালয়ের স্বার্থে এই দোকানগুলো নির্মাণ করা হয়েছিল। পরবর্তী করণীয় আমি এলাকাবাসী সবাইকে সাথে নিয়েই করবো। নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন বলেন,সম্মলিতভাবে এলাকাবাসী বিদ্যালয়ের স্বার্থে এই জায়গা লিজ নিতে চাইলে আমি সর্বাত্বক সহযোগিতা করবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: