সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ সদরসহ তিন উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ

ce56ba5a-7293-4be8-bb0f-292769c96b24সুনামগঞ্জ সংবাদদাতা:
সুনামগঞ্জ সদর সহ তিন উপজেলার ২৬টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌর শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সুনামগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. আবুল কালাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবাদত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মামুন খন্দকার, জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ মিয়া, দোয়ারাবাজার ইউনিয়নের সদস্য নেহারুনন্নেসা ও গৌরারং ইউনিয়নের সদস্য আব্দুল আলীম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউপিজিপি প্রকল্পের জেলা ফ্যাসিলেটিটর খন্দকার রবিউল আউয়াল নাসিম।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন, ‘মানুষ যে বিশ্বাস ও আস্থা নিয়ে ভোট দিয়েছেন, সেই আস্থা ও বিশ্বাস ধরে রাখতে হবে। সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পাশাপাশি বাল্যবিয়ে, যৌতুক, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে কাজ করতে হবে। শিক্ষা ও স্বাস্থ্যকে গুরুত্ব¡ দিতে হবে।
তিনি আরও বলেন, ‘ইউনিয়নের প্রত্যেক জনপ্রতিনিধি মন স্বচ্ছ রেখে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে। কাজের ক্ষেত্রে শুধুমাত্র ইউনিয়নের সচিবদের ওপর ভরসা করলে চলবে না। মনে রাখতে হবে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওই প্রতিষ্ঠানের একজন নির্বাহী কর্মকর্তা। আপনাদের প্রথম কার্যদিবসের শুভসূচনা যেন হয় সমাজসেবামূলক ভাল একটি কাজ দিয়ে হয়। ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম সুশৃংখলভাবে সাজাতে হবে। পরিষদের তেরোটি স্থায়ী কমিটিকে সক্রিয় রাখতে হবে। গ্রাম-আদালতকে প্রথম থেকে জাগিয়ে তোলতে হবে সকল ইউনিয়নে।

অনুষ্ঠান শুরুতেই সুনামগঞ্জ সদর, দক্ষিণ সুনামগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলার নবনির্বাচিত ২৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান, সাধারণ সদস্য ও নারী সদস্যরা শপথ গ্রহন করেন। চেয়ারম্যানদের শপথ পাঠ করান সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম এবং সদস্যদের শপথ পাঠ করান সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য গত ২৩ এপ্রিল উল্লেখিত তিন উপজেলায় ২৬টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: