সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ মধ্যরাত থেকে সুনামগঞ্জের নির্বচানী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

h_13083সুনামগঞ্জ প্রতিনিধি::
ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শেষ ধাপের ভোটগ্রহণ উপলক্ষে আজ বুধবার মধ্যরাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া ভোটের দিন যে কোনো ধরনের মোটরযান চলাচলেও নিষেধ করেছে ইসি। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে রাখতেই এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে আগামী ৪ জুন জেলার বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ ও ধর্মপাশা উপজেলার ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসক মোটরযান চলাচলের ওপর দেওয়া ইসির নির্দেশনা বাস্তবায়ন করবে। এক্ষেত্রে নির্বাচনী এলাকায় বুধবার মধ্যরাত ১২টা থেকে ৪ জুন মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

অন্যদিকে ৩ জুন মধ্যরাত ১২টা থেকে ৪ জুন মধ্যরাত ১২টা পর্যন্ত সব রকম মোটরযান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা থাকবে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী বা তার এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বৈধ পরিদর্শক মোটরযান ব্যবহার করতে পারবেন।

এছাড়া জরুরি হিসেবে- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমের জন্যও উক্ত যানবাহন ব্যবহার করা যাবে। অন্যদিকে লঞ্চ, স্পীড বোটসহ যেকোনো ধরনের ইঞ্জিন চালিত নৌ-যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা থাকছে।

এক্ষেত্রে জরুরি পণ্য সরবরাহ অথবা ভোটার বা জনগণের চলাচলের জন্য এ নিষেধাজ্ঞা বলবৎ হবে না। পুলিশ সুপার মো. হারুন অর রশীদ জানান, আজ মধ্য রাত থেকে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এটি কার্যকর করতে জেলা পুলিশ বিভাগ প্রস্তুত রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: