সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের সবচেয়ে বড় অস্ত্রাগারে আগুন, নিহত ১৭

16460_b6আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের সবচেয়ে বড় সামরিক অস্ত্রাগারে অগ্নিকাণ্ডে ২ সেনা কর্মকর্তাসহ কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৯ জন। নিহতদের বেশির ভাগই প্রতিরক্ষা নিরাপত্তা কোরের সদস্য। মহারাষ্ট্রের পুলগাঁওয়ে অবস্থিত ওই অস্ত্রাগারে সোমবার দিবাগত রাতে অকস্মাৎ অগ্নিকাণ্ডের সূচনা হয়। কী কারণে এ অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। কয়েক একর জায়গার ওপর প্রতিষ্ঠিত এই অস্ত্রের মজুদাগার। স্থানীয় সময় রাত দেড়টার দিকে অগ্নিকাণ্ডের সূচনা হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত তা ছড়িয়ে পড়ে বিশাল এলাকায়। এতে আশেপাশের গ্রামের প্রায় এক হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

সেনাবাহিনী থেকে বলা হয়েছে, রাতভর কাজ করে অগ্নিনির্বাপণকারীরা বেশির ভাগ আগুন তাদের নিয়ন্ত্রণে নিয়েছেন। কিন্তু এখনও কোথাও কোথাও অগ্নিস্ফুলিঙ্গ দেখা যাচ্ছে। বিস্ফোরণ হচ্ছে। এর ফলে উদ্বেগ রয়েই গেছে। অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি এক টুইটে গভীর সমবেদনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই অগ্নিকাণ্ডের কারণ বের করার জন্য এরই মধ্যে একটি বিশেষ তদন্ত দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শীর্ষস্থানীয় একজন সামরিক কর্মকর্তা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফান্দাভিস জানিয়েছেন, এই দুর্ঘটনা ও এর ফলে সৃষ্ট বিপর্যয় মোকাবিলা করার জন্য সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে রাজ্য প্রশাসন। উল্লেখ্য, পুলগাঁও হলো ওয়ারধা জেলায়। এখানে অবস্থিত এই অস্ত্রাগার ভারতের সবচেয়ে বড় সামরিক মজুদাগার। এশিয়ায় এটি দ্বিতীয় সর্ববৃহৎ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: