সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে ২৬ চেয়ারম্যানের শপথ গ্রহণ

shopoth grohon news daily sylhetসুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জে গত ২৩এপ্রিল অনুষ্ঠিত তিনটি উপজেলার ২৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জয়ী চেয়ারম্যান, সাধারণ সদস্য ও নারী সদস্যরা শপথ নিয়েছেন। গতকাল মঙ্গলবার বিকালে সুনামগঞ্জ পৌর শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এই শপথগ্রহণ অনুষ্ঠান হয়।

এতে সুনামগঞ্জ সদর, দক্ষিণ সুনামগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা শপথ নেন। দুপুর থেকেই জনপ্রতিনিধিরা তাঁদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে শহীদ আবুল হোসেন মিলনায়তনে আসেন। তবে নির্ধারিত আমন্ত্রণপত্র ছাড়া অন্যরা হলে ঢুকতে পারেননি।

অনুষ্ঠানের শুরুতেই নবনির্বাচিত জনপ্রতিনিধিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে চেয়ারম্যানদের শপথ পাঠ করান সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, সদস্যদের শপথ পাঠ করান সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারা।

শপথগ্রহণ শেষে সুনামগঞ্জে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মজিদ, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মামুন খন্দকার, নবনির্বাচিত চেয়ারম্যান মাসুদ মিয়া, সদস্য নেহারুন্নেসা ও আব্দুল আলীম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন খন্দকার রবিউল আউয়াল নাসিম।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, জনপ্রতিনিধিদের সততা ও নিষ্টার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। মানুষ যে বিশ্বাস ও আস্থা নিয়ে ভোট দিয়েছেন সেই আস্থা ও বিশ্বাস ধরে রাখতে হবে। সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পাশাপাশি বাল্যবিয়ে, যৌতুক, নারী ও শিশু নির্যাতের বিরুদ্ধে কাজ করতে হবে। শিক্ষা ও স্বাস্থকে গুরুত্ব¡ দিতে হবে। তিনি বলেন, কাজের ক্ষেত্রে শুধুমাত্র ইউপির সচিবদের ওপর ভরসা করলে চলবে না। মনে রাখতে হবে, ইউপি চেয়ারম্যান ওই প্রতিষ্ঠানের একজন নির্বাহী কর্মকর্তা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: