সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার পেলেন সিলেটের ডাক’র সুনীল সিংহ

09c858b0-bcd7-4c54-9fde-167c73839dc5‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৬’ পেয়েছেন দৈনিক সিলেটের ডাক’র স্টাফ রিপোর্টার সুনীল সিংহ। স্থানীয় পত্রিকায় সেরা রিপোর্টিং ক্যাটাগরিতে তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করে জুরী বোর্ড। তিনিসহ সারাদেশের ৮ জন সাংবাদিককে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গত রোববার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন।

২০০৮ সালে এমআরডিআই’র মাধ্যমে ইন্টার্ণশীপ সম্পন্ন করার পর দৈনিক সিলেটের ডাক পত্রিকায় যোগদান করেন সুনীল সিংহ। এরপর এমআরডিআই’র বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। তিনি ২০১৪ সালে এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স- আত্মার সদস্য হন। ২০১৫ সালে তিনি প্রজ্ঞা’র তামাক নিয়ন্ত্রণের উপর একটি ফেলোশীপ সম্পন্ন করেন।
সুনীল সিংহ নগরীর ২৩নং ওয়ার্ডের মাছিমপুর মনিপুরীপাড়ার মৃত সুশীল সিংহ ও প্রমিলা সিন্হার পুত্র। তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার স্ত্রী এনজিও সংস্থা ব্র্যাকে কর্মরত। তার দুই বোনও বিবাহিত।

সুনীল সিংহ ছাড়াও এ বছরের পুরস্কারপ্রাপ্ত অন্য বিজয়ীরা হলেন, বাংলানিউজ২৪.কম লালমনিরহাট জেলা প্রতিনিধি খোরশেদ আলম সাগর, সেরা প্রিন্ট/অনলাইন মিডিয়া বাংলা বিভাগে দৈনিক জনকণ্ঠের (বর্তমানে দৈনিক যুগান্তরে কর্মরত) স্টাফ রিপোর্টার হামিদ-উজ-জামান মামুন এবং দৈনিক নয়াদিগন্ত’র সিনিয়র রিপোর্টার জিয়াউল হক মিজান, সেরা প্রিন্ট/অনলাইন মিডিয়া ইংরেজি বিভাগে দি ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস’র স্পেশাল করেস্পন্ডেন্ট দৌলত আক্তার মালা এবং দি ডেইলি স্টার লালমনিরহাটের জেলা প্রতিনিধি এস. দিলীপ রায়, সেরা টিভি রিপোর্টে বৈশাখী টেলিভিশন এর সিনিয়র রিপোর্টার রিতা নাহার এবং দেশ টেলিভিশন এর সিনিয়র রিপোর্টার ঝর্ণা রায় ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও সভাপতি, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব:) ডা: আব্দুল মালিক। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন জুরী বোর্ডের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বিশিষ্ট সাংবাদিক এবং দৈনিক সমকালের উপসম্পাদক মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস’র কনসালটেন্ট মো: শরিফুল আলম, প্রজ্ঞা’র নির্বাহী পরিচালক এবিএম জুবায়ের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স- আত্মা’র কনভেনর মর্তুজা হায়দার লিটন। দিক নির্দেশনা তুলে ধরেন প্রজ্ঞা’র কো-অর্ডিনেটর হাসান শাহরিয়ার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটিএন বাংলার প্রধান প্রতিবেদক এবং এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স- আত্মা’র কো-কনভেনর নাদিরা কিরণ।

এর আগেও প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ(পিআইবি) এর পক্ষ থেকে দৈনিক সিলেটের ডাক-এর শিশু পাতা দু দু’বার পুরস্কারের জন্য মনোনীত হয়। এছাড়া, সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার নূর আহমদ দুর্নীতি দমন কমিশন পরিচালিত দুদক মিডিয়া অ্যাওয়ার্ড এবং ব্র্যাক যক্ষা অ্যাওয়ার্ডও লাভ করেন। এছাড়া, সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার শাহ সুহেল আহমদ বিজিএমই এ’র ফেলোশীপ ও ‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৪’ লাভ করেন। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: