সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইংল্যান্ডে যেতে মন টানছে না মুস্তাফিজের’

42নিউজ ডেস্ক :: প্রায় দু মাসের আইপিএল সফর শেষ করে সোমবার রাতে ঢাকায় ফিরেছেন মুস্তাফিজুর রহমান। মঙ্গলবার সকালে এসেছিলেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। একাডেমি ভবনে ফিজিওর কক্ষে ছিলেন অনেকক্ষণ। সেখানেই বেশ সময় নিয়ে মুস্তাফিজের শারীরিক অবস্থা পরখ করা হয়।

তবে এ অবস্থায় ‘ফিজ’ ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সে খেলতে যাবেন কিনা তা দুই-এক দিনের মধ্যেই জানা যাবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যারিয়ারে সামনের পথচলায়ও মুস্তাফিজের শারীরিক সক্ষমতা বুঝেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

নিজাম উদ্দিন বলেন, মুস্তাফিজ আইপিএল খেলে গতকাল ফিরেছে। আমরা ওকে একটা অ্যাসেসমেন্ট প্রক্রিয়ায় নিচ্ছি। তাকে ফিজিও-ডক্টর যারা আছেন, আজকে ম্যানুয়ালি অ্যাসেসমেন্ট করেছেন। আরও কিছু কাজ করা হবে। রিপোর্ট পাওয়ার পর আমরা বুঝতে পারব তার ব্যাপারে কিভাবে এগোবো।

আসছে সেপ্টেম্বরের আগে বাংলাদেশ জাতীয় দলের ম্যাচ নেই। তবু মুস্তাফিজের ফিটনেস নিয়ে ভাবনার কারণ সাসেক্সের সঙ্গে তার চুক্তি। আইপিএল খেলতে যাওয়ার আগেই কাউন্টি দলটির সঙ্গে ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার বিষয়ে তার চুক্তি হয়েছিল।

আইপিএল চলার সময়ই মুস্তাফিজ ঘনিষ্ঠজনদের বলেছিলেন, দীর্ঘদিন বাড়ি থেকে দূরে থাকায় ইংল্যান্ডে খেলতে যেতে মন টানছে না তার। টুকটাক চোট সমস্যাও সঙ্গী। এই বছরই কাঁধের চোট ও সাইড স্ট্রেইনে মাঠের বাইরে ছিলেন অনেকটা সময়। হ্যামস্ট্রিংয়ের চোটে খেলতে পারেননি আইপিএলের কোয়ালিফায়ার ম্যাচও।

মরিয়া সাসেক্স অবশ্য ছাড় দিয়ে হলেও মুস্তাফিজকে পেতে চায়। চুক্তি অনুযায়ী ৩ জুন সারের বিপক্ষে ম্যাচটি খেলার কথা ছিল মুস্তাফিজের।

দলের অধিনায়ক লুক রাইট পরে জানিয়েছিলেন, মুস্তাফিজকে আরও সপ্তাহখানেক বিশ্রামের সময় তারা দিচ্ছেন। আশা করছেন, ১০ জুন কেন্টের বিপক্ষে ম্যাচ দিয়ে তারা মুস্তাফিজকে পাবেন।

এরপর আর নতুন করে কিছু জানাননি মুস্তাফিজ। বিসিবির প্রধান নির্বাহী জানালেন, শিগগিরই বোঝা যাবে মুস্তাফিজ ইংল্যান্ডে যেতে পারবেন কিনা।

‘যেহেতু একটা প্রক্রিয়ার ভেতর দিয়ে সে যাচ্ছে, রিপোর্ট পাওয়ার আগে কথা বলা ঠিক হবে না’। তবে প্রাথমিকভাবে যে অ্যাসেসমেন্ট হয়েছে এবং পরে যে প্রক্রিয়ায় যাবে, তাতে আরও দুই-এক দিন সময় লাগবে অবস্থা বুঝতে। তবে তার নিজের চাওয়ার চেয়েই বেশি গুরুত্বপূর্ণ যে তার শরীর কতটা নিতে পারবে।

শারীরিক অবস্থা ও ভবিষ্যতের কথা ভেবে শেষ পর্যন্ত বিসিবি মুস্তাফিজকে বিশ্রামের পরামর্শ দিতে পারে। সেক্ষেত্রে আর্থিক ক্ষতি হবে মুস্তাফিজের। এর আগে পাকিস্তান সুপার লিগেও খেলতে যাননি মুস্তাফিজ। তখন বলা হয়েছিল, মুস্তাফিজের আর্থিক ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে দেবে বোর্ড। ২০ থেকে ৩০ লাখ টাকা দেওয়ার ব্যাপারেও আলোচনা হয়েছিল।

শেষ পর্যন্ত সেই টাকা মুস্তাফিজকে দেয়নি বিসিবি। তবে প্রধান নির্বাহী জানালেন, এটা নিয়ে ভাবছেন তারা।

‘বোর্ডে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। বোর্ড অবশ্যই তার প্রতি সহানুভূতিশীল। তার শারীরিক অবস্থা বুঝে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে কোথায় সে খেলবে, এ ব্যাপারে বোর্ড অবশ্যই দেখবে’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: