সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে মানবতাবিরোধী অপরাধের ৩ আসামির রায় বুধবার

19হবিগঞ্জ সংবাদদাতা : একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলায় হবিগঞ্জের দুই সহোদর মহিবুর রহমান ওরফে বড় মিয়া, মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া ও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে রায় বুধবার (১ জুন) নির্ধারণ করা হয়েছে। যুক্তি-তর্ক শেষে গত ১১ মে মামলাটি যেকোনো দিন রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছিল।

মঙ্গলবার (৩১ মে) ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের প্যানেল আসামিদের বিরুদ্ধে রায়ের জন্য এ দিন নির্ধারণ করেন।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন এবং প্রসিকিউটর সুলতানা রেজিয়া। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. কিবরিয়া হোসেন ও আইনজীবী মাসুদ রানা।

২০১৫ সালের ১৭ মে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। একই বছরের ২৯ এপ্রিল তদন্ত সংস্থার কর্মকর্তারা এই তিন আসামির বিরুদ্ধে ট্রাইব্যুনালের প্রসিকিউশন কার্যালয়ে প্রতিবেদন জমা দেন।

উল্লেখ্য, বড় মিয়া-আঙ্গুর মিয়া ও রাজ্জাকের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণ, নির্যাতন, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের ৪ অভিযোগে প্রাথমিক তদন্ত সম্পন্ন হয়েছে। এসব অভিযোগের মধ্যে রয়েছে- রজব আলীকে অপহরণ করে হত্যা, দু’জনকে ধর্ষণ করে হত্যা, আরেকজনকে আটকের পর নির্যাতন করে হত্যা এবং এমএ রবের ওপর নির্যাতনসহ তার বাড়ি ও এর আশপাশের কয়েকটি বাড়িতে লুটপাট ও অগ্নিসংযোগ।

২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি মাসে আসামিদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এতে ২১ জন সাক্ষীর জবানবন্দি লিপিবদ্ধ করেন তদন্তকারী কর্মকর্তা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: