সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে ৩২ বছর পর আ’লীগের দুর্গ ভাঙলেন বিএনপির মুনিম

1. daily sylhetশামীম আহমদ, বালাগঞ্জ:
‘বালাগঞ্জের মাটি নৌকার নৌকার ঘাটি’ বলা হলেও এবার বালাগঞ্জ সদর ইউনিয়নে আওয়ামীলীগের দুর্গ ভেঙ্গে ইতিহাস গড়েছেন বিএনপির প্রার্থী। স্বাধীনতা উত্তর এই ইউনিয়নে একটানা ৩২ বছর যাবৎ আওয়ালীগের দলীয় চেয়ারম্যানরা নির্বাচিত হয়ে আসছিলেন।

৫ম ধাপে ২৮মে’র ইউপি নির্বাচনে এই ইউনিয়নে ৮জন প্রার্থীর মধ্যে-৪৫৮৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির দলীয় মনোনিত প্রার্থী সিলেট জেলা ছাত্রদলের সাবেক ছাত্রনেতা রোটারিয়ান মো: আব্দুল মুনিম।

উপজেলায় নির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে তিনি সর্ব কনিষ্ট। তার নিকটতম প্রতিদ্বন্ধী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বর্তমান চেয়ারম্যান এমএ মতিন পেয়েছেন-৩৪৭৩ ভোট।

বালাগঞ্জ সদর ইউপি’র নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল মুনিম বলেন-‘ইউনিয়নবাসী তাদের ভোটের আমানত দিয়ে আমাকে নির্বাচিত করেছেন। আমি দল মতের উর্ধ্বে থেকে জনগনের আমানত রক্ষায় দৃড় প্রতিজ্ঞ হয়ে ইউনিয়নবাসীর সেবা করার চেষ্টা করবো’।

এদিকে-বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর এই ইউনিয়নে একটানা ৪বার নির্বাচিত হয়ে ২২ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১১ সালের ইউপি নির্বাচনে এখানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন মোস্তাকুর রহমান মফুরের স্নেহভাজন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এমএ মতিন।

এছাড়া উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামীলীগও দু’টিতে বিএনপি’র চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছেন। আওয়ামীলীগ থেকে নির্বাচিত ৪জন প্রার্থী সিলেট জেলা আওয়ামীলীগের সেক্রেটারী সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীর বলয়ের অনুসারী।

আর বিএনপি থেকে নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীদের দু’টি ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুরের অনুসারীদের ভরাডুবী হয়েছে।

তবে বালাগঞ্জ সদরে আওয়ামীলীগ থেকে ৩জন দলীয় মনোনয়ন চাওয়ায় নির্বাচনের পুবেই নৌকার ভরাডুবীর আশঙ্কার কথা প্রকাশ করেছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তাকুর রহমান মফুর।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: