সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের বাজারে সোনার দাম কমেছে

full_403403816_1464539139ডেইলি সিলেট ডেস্ক: দেশের বাজারে সোনার দাম কমিয়েছেন ব্যবসায়ীরা। তবে এর আগে চলতি বছর টানা পাঁচবার পণ্যটির দাম বাড়ানো হয়।

এখন ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম কিনতে গুনতে হবে ৪৫ হাজার ৮৯৮ টাকা। এর আগে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ছিল ৪৭ হাজার ৪১৪ টাকা, অর্থাৎ এ ক্ষেত্রে দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

গতকাল রোববার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার নতুন দাম জানানো হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম তিন হাজার ৯৩৫ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম তিন হাজার ৭৬০, ১৮ ক্যারেটের প্রতি গ্রাম তিন হাজার ২২৫, সনাতন পদ্ধতির প্রতি গ্রাম দুই হাজার ২৪০ টাকা ও ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার দাম ৯৫ টাকা দাম নির্ধারণ করা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার থেকে এ ঘোষণা কার্যকর করা হবে। নতুন ঘোষণা অনুযায়ী দেশের বাজারে এক ভরি ২২ ক্যারেটের সোনার দাম ৪৫ হাজার ৮৯৮ টাকা। তবে আন্তর্জাতিক বাজারে পণ্যটির দাম ৩৯ হাজার ৬৫৬ টাকা। অর্থাৎ দামের ব্যবধান ছয় হাজার টাকার বেশি।

বরাবরই আন্তর্জাতিক বাজারের সঙ্গে দেশের বাজারের সোনার দামের সমন্বয় করা হচ্ছে না। ব্যবসায়ীদের ভাষ্য, সোনা আমদানিতে শুল্ক ও মূল্য সংযোজন কর (মূসক) আরোপ ও পার্শ্ববর্তী দেশে দাম বাড়ায় দেশে পণ্যটির দাম বাড়ানো হচ্ছে।

এর আগে গত ৭ মার্চ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ৪৬ হাজার ১৮৯ টাকা নির্ধারণ করা হয়। তার আগে ভরিপ্রতি দাম ছিল ৪৪ হাজার ৯৬৫ টাকা।

1464578338-gold-new-price

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: