সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মুস্তাফিজ প্রমাণ করলো ডেথ ওভারে কতটা গুরুত্বপূর্ণ সে’

full_30177175_1464594471খেলাধুলা ডেস্ক: চারবার ফাইনালে অংশ নিয়েও শিরোপার স্বাদ পেল না ভিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। নিজেদের ঘরের মাঠে ফেভারিট হিসেবেই ফাইনালের লড়াইয়ে নামে কোহলি-ভিলিয়ার্স-গেইলরা।

রান তাড়া করে ম্যাচ জেতায় বেঙ্গালুরু পুরো টুর্নামেন্টে মুনশিয়ানা দেখালেও ফাইনালে ডেভিড ওয়ার্নারের টসে জিতে আগে ব্যাট করার সাহসী সিদ্ধান্ত থেকে শুরু করে পুরো ম্যাচে ভাগ্য ‘সাহসী’ ওয়ার্নার বাহিনীকে সহায় দিয়েছে।

মিডল ওভারে যুবরাজ বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ম্যাচের পাল্লা বেঙ্গালুরুর দিকে হেলতে থাকে। কিন্তু ইনিংসের শেষের দিকে বেন কাটিং ১৫ বলে ৩৯ রানের ঝড় ইনিংসে ২০৯ রানের বড় লক্ষ্য দাঁড় করায় হায়দরাবাদ।

জবাবে, চেন্নাস্বামীতে ছয়ের বৃষ্টি নামিয়ে ৩৮ বলে ৭৬ রানের ইনিংস খেলে গেইল বিদায় নিলেও কোহলির ব্যাটে চালকের আসনে থাকে বেঙ্গালুরু।

কিন্তু পরবর্তীতে টুর্নামেন্ট সেরা মুস্তাফিজুর ও ভুবনেশ্বরের দুর্দান্ত বোলিংয়ে পেরে উঠতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২০০ রান করেও ৮ রানের আক্ষেপে শিরোপা হারিয়ে স্বভাবতই দলের সবাই হতাশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন দলের কোচ ড্যানিয়েল ভেটরি। কিন্তু প্রতিপক্ষ দলের নায়কদের প্রশংসা করতে ভুলেননি এই কিউই কিংবদন্তী। বলেন, ‘হায়দরাবাদের ফাইনালে ওঠার মূল কারণ তাদের ডেথ ওভারের দুর্দান্ত বোলিং। মুস্তাফিজুর রহমান আবারো প্রমাণ করলো ডেথ ওভারে সে কতটা গুরুত্বপূর্ণ। এছাড়াও বেন কাটিংয়ের ব্যাটিং ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে।’

শিরোপা হাতছাড়া হলেও কিন্তু পয়েন্ট টেবিলের তলানি থেকে টানা জয়ে ফাইনালে পৌঁছানোকে বড় অর্জন মানছেন ভেটরি। সে জন্য কোহলির অবদান অনস্বীকার্য বলে মনে করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: