সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেব এবার হিংস্র প্রাণীদের সঙ্গে লড়াই করতে চললেন অ্যামাজানে

16045_e8বিনোদন ডেস্ক::আফ্রিকান সিংহের সঙ্গে লড়াই করে আবার ঘোড়া থেকে পড়ে গিয়ে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরে আসা দেব এবার চলেছেন অ্যামাজানের রেন ফরেস্টে। আনাকোন্ডা থেকে শুরু করে ব্ল্যাক কেম্যান কুমির, জাগুয়ার, ব্ল্যাক প্যান্থার, ট্যারেন্টুলার মতো বিষাক্ত মাকড়সা, মানুষ-খেকো পিরানহা আর অজস্র বুলেট অ্যান্ট এবং র‌্যাটল স্নেকের মত হিংস্র ও ভয়ঙ্কর প্রাণীদের বাসভূমি আমাজানের এই জঙ্গল।

এবার দেব চলেছেন এল ডোরাডোতে সোনার খোঁজে। কিন্তু তাকে প্রতিমুহূর্তে লড়াই করতে হবে এই সব হিংস্র প্রাণীদের সঙ্গে। দেব নিজেও বেশ টেনশনে রয়েছেন। মাকে কিচ্ছুটি বলছেন না অনেক প্রশ্নের মুখোমুখি হয়েও। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘চাঁদের পাহাড়’য়ের অনুপ্রেরণায় কমলেশ্বর মুখোপাধ্যায়ের এই নতুন ছবির নাম ‘শঙ্করের অ্যামাজন অভিযান’। বাংলা ছবির ইতিহাসে সবচেয়ে বড় বজেটের ছবি। বাজেট ধরা হয়েছে ২০ কোটি রুপি। শুটিং শুরু হবে জুন মাসের শেষ সপ্তাহ থেকে। মুক্তি এ বছরের ২২শে ডিসেম্বর। পরিচালক জানিয়েছেন, ব্রাজিলের মানাউস শহরে বেস ক্যাম্প করেই পুরো শুটিংটা হবে। ওটাই অ্যামাজন শুরু হওয়ার আগের শেষ শহর, তারপর থেকে পুরোটাই জঙ্গল। এমন কিছু দ্বীপে শুটিং হবে, পৃথিবীর শ্রেষ্ঠ অ্যাটলাসেও যাদের কোনও চিহ্ন নেই। এ ছাড়া এমন কিছু আদিবাসী মানুষের সঙ্গে যারা একেবারে বাইরের মানুষ বা সভ্যতা থেকে বিচ্ছিন্ন।

কমলেশ্বর আরও জানিয়েছেন, আফ্রিকাতে সিংহ, হাতি, ব্ল্যাক সাম্বা ছিল ঠিকই। কিন্তু সেখানে অ্যানিম্যাল ফার্মের ছড়াছড়ি। জন্তু-জানোয়ারদের প্রশিক্ষণ দেয়ার অত্যাধুনিক ব্যবস্থা আছে। সেবার ওই ফার্মগুলো থেকে জন্তু-জানোয়ার নিয়ে শুটিং হয়েছিল। পুরো ব্যাপারটার উপর একটা কনট্রোল ছিল। অ্যামাজনে এমন কিছু নেই। অ্যামাজনকে কনট্রোল করা যায় না। যে জন্তু-জানোয়ারদের সঙ্গে আমরা শুটং করব, তাদের জঙ্গল থেকেই ধরে আনা হবে। শুটিং শেষ হলে আবার জঙ্গলেই ছেড়ে দেয়া হবে। খুব ডেঞ্জারাস শুটিং। ছেলেখেলা তো নয়ই। একটু এ দিক ও দিক হলেই মৃত্যু। দেব ছাড়াও এ ছবিতে অভিনয় করছেন সার্বিয়ার এক অভিনেত্রী। নাম শ্বেতলেনা। থাকছেন দক্ষিণ আফ্রিকার অভিনেতা ডেভিড জেমস। বাংলা ছবিতে এবার দেখা যাবে বিখ্যাত হলিউডি ছবি ‘অ্যানাকোন্ডা’র প্রোডাকশন ডিজাইনার অস্কার রামোসকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: