সর্বশেষ আপডেট : ১ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেসব ছবির জন্য প্রথম পছন্দ ছিলেন ঐশ্বরিয়া

ass-bdn24বিনোদন ডেস্ক::সাধারণত সুন্দরী প্রতিযোগিতায় শিরোপা জেতার পরই চলচ্চিত্রের জন্য ডাক পড়ে সুন্দরীদের। কিন্তু ঐশ্বরিয়া রাই বচ্চনের ক্ষেত্রে তেমনটা হয়নি। তিনি যখন মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেন তখনই তাঁর হাতে চারটি ছবি ছিল।

১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড খেতাবও জিতেছিলেন ভারতীয় এই অভিনেত্রী। অভিনয় জীবনে রূপ ও মেধার সমন্বয় ঘটিয়েছেন ঐশ্বরিয়া। আর তাই দর্শকদের হৃদয় জিতে নিতে বেশি সময় লাগেনি তাঁর।

দীর্ঘ ও সমৃদ্ধ ক্যারিয়ারে যেমন অনেক ভালো ছবি করেছেন তেমনি অনেক ভালো ছবি হাতছাড়াও করেছেন ঐশ্বরিয়া। যেসব ছবি তিনি ছেড়ে দিয়েছেন সেসব ছবিতে অভিনয় করলে তাঁর সাফল্যের পাল্লাটা আরো ভারী হতে পারত। এমন কিছু ছবির খবর জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

রাজা হিন্দুস্তানি

আমির খানের বিপরীতে ‘রাজা হিন্দুস্তানি’ ছবির মাধ্যমেই বলিউড অভিষেক হতে পারত ঐশ্বরিয়ার। পরিচালক ধর্মেশ দর্শন খুব করে চেয়েছিলেন আমির খানের বিপরীতে ঐশ্বরিয়াই অভিনয় করুক। কিন্তু মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ছবিটি হাতছাড়া করেছিলেন ঐশ্বরিয়া। পরে সেই চরিত্রটিতে অভিনয় করেন কারিশমা কাপুর। ব্লকবাস্টার হিট হয়েছিল ছবিটি।

কুছ কুছ হোতা হ্যায়

১৯৯৮ সালের ব্লকবাস্টার হিট এই ছবির জন্য প্রথমে যাওয়া হয়েছিল ঐশ্বরিয়ার কাছে। কিন্তু হাতে অনেক ছবির কাজ থাকায় করন জোহরকে শিডিউল দিতে পারেননি ঐশ্বরিয়া। পরবর্তী সময়ে সেই চরিত্রে অভিনয় করেন কাজল। সেখান থেকেই জনপ্রিয় হয় শাহরুখ-কাজল জুটি।

দোস্তানা

প্রথমবার প্রত্যাখ্যাত হওয়ার পর দ্বিতীয়বার আবারো ‘দোস্তানা’ ছবির প্রস্তাব নিয়ে ঐশ্বরিয়ার কাছে গিয়েছিলেন করন জোহর। তবে আবারো তাকে ফিরিয়ে দেন ঐশ্বরিয়া। কারণ সেই একই। করনের জন্য শিডিউল মেলাতে পারেননি ব্যস্ত অভিনেত্রী ঐশ্বরিয়া। প্রথমে অভিষেক বচ্চন, সাইফ আলী খান ও ঐশ্বরিয়াকে ভাবা হয়েছিল ছবির তিন কেন্দ্রীয় চরিত্রে। অবশ্য পরে অভিষেক থাকলেও সাইফ ও ঐশ্বরিয়াকে না পেয়ে জন আব্রাহাম ও প্রিয়াঙ্কা চোপড়াকে নিয়েই ছবিটি শেষ করেন করন জোহর।

হিরোইন

মধুর ভান্ডারকারের নারীপ্রধান ছবি ‘হিরোইন’ এর জন্য চূড়ান্ত করা হয়েছিল ঐশ্বরিয়াকে। কিন্তু সেই সময় সন্তানসম্ভবা হয়ে পড়ায় ছবিটি থেকে সরে দাঁড়ান ঐশ্বরিয়া। এ নিয়ে পরিচালকের সাথে ঐশ্বরিয়ার বেশ দ্বন্দ্বও হয়েছিল। ঐশ্বরিয়ার বদলে ছবিতে সুযোগ পান কারিনা কাপুর।

চলতে চলতে

এই ছবি হাতছাড়া হওয়ার পেছনে ঐশ্বরিয়ার কোনো দোষ নেই। এখানে গণ্ডগোল বাধান ঐশ্বরিয়ার পাগল প্রেমিক সালমান খান। ছবির সেটে গিয়ে শাহরুখ খানের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন সালমান। এ কারণে নির্বিঘ্নে ছবির কাজ শেষ করার জন্য ঐশ্বরিয়াকে বাদ দিয়ে রানি মুখার্জিকে নেওয়া হয় ছবিটিতে।

ভুল ভুলাইয়া

এই ছবিতে মাঞ্জুলিকার চরিত্রে বিদ্যা বালানের ভয়ানক রূপ দেখে ভয় পেয়েছেন অনেকেই। আবার ‘মেরে ঢোলনা সান’ গানের সঙ্গে নেচে দর্শকদের হৃদয় হরণ করেছেন বিদ্যা। প্রথমে এই চরিত্রের জন্য ঐশ্বরিয়ার কাছে গিয়েছিলেন পরিচালক। কিন্তু ভূতের চরিত্রে অভিনয় করতে রাজি হননি ঐশ্বরিয়া। সেই ভূতের চরিত্রেই বিদ্যা বালানের অভিনয় এখনো মনে রেখেছেন দর্শকরা।

বীর জারা

বিশ্বাস করতে চাইবেন না অনেকে। কিন্তু যশ চোপড়ার পরিচালনায় কাজ করার সুযোগ পেয়েও করেননি ঐশ্বরিয়া। ছবিটিতে আইনজীবী সামিয়া সিদ্দিকীর ভূমিকায় অভিনয়ের জন্য প্রথমে ঐশ্বরিয়াকে ভাবা হয়েছিল। ঐশ্বরিয়া না করায় চরিত্রটি পান রানি মুখার্জি। ছবিটির সাফল্য দেখে নিশ্চয়ই ঐশ্বরিয়ার পরে আফসোস হয়েছিল!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: