সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেভাবে বন্ধ ও অনিবন্ধিত সিম চালু করবেন

full_946991887_1464584168তথ্যপ্রযুক্তি ডেস্ক: বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন কার্যক্রম আগামীকাল শেষ হতে যাচ্ছে। তারপরই বন্ধ হয়ে যাবে সকল অনিবন্ধিত সিম। তবে দুইমাসের মধ্যে তা আবার পুনর্নিবন্ধন করে চালু করা যাবে। এক্ষেত্রে নতুন সিম কিনে রেজিস্ট্রেশনের সময় কেউ চাইলেই পুরনো নম্বরটি পাওয়া যাবে।

জানা যায়, ‘জিরো আওয়ার’ থেকে অনিবন্ধিত সিম স্থায়ীভাবে নিষ্ক্রিয় করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু প্রযুক্তিগত জটিলতার কারণে তা সম্ভব নয় বলে জানিয়েছে মোবাইল অপারেটরগুলো।

এর আগে গত ২৫ মে বিটিআরসি আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে সিম বন্ধ করতে অন্তত দেড় দিন সময় লাগতে পারে বলেও জানিয়েছিলেন বিটিআরসির কর্মকর্তারা।

গত রোববার সকালে সচিবালয়ে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে সিম পুনর্নিবন্ধন বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনিবন্ধিত সিম বন্ধ করতে দুই দিনেরও বেশি সময় লেগে যেতে পারে।

এদিকে, আগামী ২ জুন থেকে অনিবন্ধিত সিম বন্ধ হলেও প্রবাসী ও দেশে বসবাসকারী বিদেশি নাগরিকদের সিমগুলো বন্ধ হবে না। পরবর্তী ১৮ মাসের মধ্যে বাধ্যতামূলকভবে তাদের সিম পুনর্নিবন্ধন করিয়ে নিতে হবে। তবে বন্ধ হওয়া সিম পুনর্নিবন্ধনের আগ পর্যন্ত সাময়িক বন্ধ থাকবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: