সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রানীগঞ্জ ইউনিয়ন নির্বাচনে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টে স্থগিত

downloadজগন্নাথপুর সংবাদদাতা::জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নির্বাচন নিয়ে হাইকোর্টের একটি ব্রেঞ্চের তিন মাসের স্থগিতাদেশ স্থগিত করে দিয়েছেন সুপ্রীমকোর্টের প্রধান বিচারপতির পূর্ণাঙ্গব্রেঞ্চ। গতকাল রোববার শুনানী শেষে হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করে নির্বাচন কমিশনকে নির্বাচন দিতে আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রানীগঞ্জ ইউনিয়ন নির্বাচন নিয়ে রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজলুল হক কুশিয়ারা নদীর ভাঙ্গনে ইউনিয়নের সীমানা পরিবর্তন হয়েছে উল্লেখ করে সীমানা নির্ধারণ করে নির্বাচন দিতে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। যার প্রেক্ষিতে নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়। পরবর্তীতে উক্ত আদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টের আপিল্যড ডিভিশনে আপীল খারিজ করে হাইকোর্টের আদেশ বহাল রাখা হয়। পরে সুপ্রীম কোর্টের পূনাঙ্গব্রেঞ্চ এসকে সিনহার আদালতে গতকাল এনিয়ে শুনানী হলে আদালত

নদী ভাঙ্গনে সীমানা নির্ধারনের বিষয়টি আমলে না নিয়ে হাইকোর্টের আদেশের স্থগিতাদেশ ব্যাকেট করে নির্বাচন কমিশনকে নির্বাচন দিতে আদেশ দেন। উক্ত শুনানীতে অট্যানী জেনারেল মাহবুবে আলম ও ব্যরিষ্টার এনামুল কবির ইমন ও ব্যারিষ্টার ফারজানা শীলা অংশ নেন। ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন জানান, সুপ্রীম কোর্টের আদেশ নির্বাচন কমিশনে পৌঁছার পর পরই নির্বাচন কমিশন নির্বাচনের দিনক্ষন ঠিক করবে। তবে নির্বাচন হতে এখন আর আইনি কোন বাধা নেই। তিনি বলেন,আদালত নদী ভাঙ্গনে সীমানা নির্ধারনের বিষয়টি আমলে না দিয়ে নির্বাচন দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত পঞ্চমধাপে জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নসহ সাতটি ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষনা করা হলে রানীগঞ্জ ইউনিয়নের প্রাথীরা মনোনয়ন দাখিল করে নির্বাচনী প্রচারনায় শুরু হয়। কিন্তুু হঠাৎ হাইকোর্টের আদেশে রানীগঞ্জ ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়ে গেলে পঞ্চমধাপে নির্বাচন পিছিয়ে যায়।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের প্রধান সমন্ধয়কারী মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, শুনেছি হাইকোর্টের স্থগিতাদেশ সুপ্রীম কোর্টে ব্যাকেট হয়েছে। এখনো আদেশের কপি পাইনি। তিনি বলেন, আমরা নির্বাচনের জন্য প্রস্তুুত রয়েছি। নির্বাচন কমিশনের নির্দেশনা পেলে কাজ শুরু করব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: