সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী

122854_122নিউজ ডেস্ক: সফররত চীনা প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চাং ওয়ানকুয়ান আজ বলেছেন, চীন বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্কসম্প্রসারণে আগ্রহী। আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে এক বৈঠকে চীনা মন্ত্রী একথা বলেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নালআবেদিন এ কথা জানান।
বাংলাদেশকে চীনের একজন ভালো বন্ধু হিসেবে অভিহিত করে জেনারেল চাং ওয়ানকুয়ান বলেন, চীন বাংলাদেশের প্রতিরক্ষা খাতে প্রশিক্ষণ, সরঞ্জাম ও এর রক্ষণাবেক্ষণের কাজ করে আসছে। তিনি বলেন, চীন ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা বাড়াতে আগ্রহী।
তিনি বলেন, দুই দেশের সামরিক কর্মকর্তাদের মধ্যে প্রশিক্ষণ কর্মসূচি অব্যাহত রয়েছে। এটা উভয় পক্ষের পেশাগত দক্ষতা বাড়াতে সহায়তা করছে। তিনি বলেন, দুই দেশের পদস্থ কর্মকর্তাদের মধ্যে সফর বিনিময় ভবিষ্যতে বাড়ানো হবে।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, চীন বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। তিনি বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন খাতে চীনা সহযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
সামরিক খাতে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক সফরের মাধ্যমে ভবিষ্যতে আরো জোরদার হবে বলে রাষ্ট্রপতি আশা করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন। সূত্র : বাসস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: