সর্বশেষ আপডেট : ২৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেই বায়োজিদকে বঙ্গবন্ধু মেডিকেলে পাঠানো হচ্ছে

Magura-Bayozid-BG20160529205022নিউজ ডেস্ক:: মাত্র চার বছর বয়সেই সারা শরীর ও চেহারায় বার্ধ্যকের ছাপ পড়া মাগুরার সেই শিশু বায়োজিদকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হচ্ছে।

তার বিরল রোগ নিয়ে গবেষণা ও চিকিৎসার জন্য মাগুরা স্বাস্থ্য বিভাগ কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড রোববার (২৯ মে) এ সিদ্ধান্ত নেয়।

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ দেখে মাগুরার সিভিল সার্জন অফিস উদ্যোগী হয়ে রোববার বিকেলে বায়োজিদকে মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসে।

পরে সিভিল সার্জন সার্জন ডা. আব্দুল লতিফ সাংবাদিকদের জানান, মেডিকেল বোর্ড বায়োজিদের বিরল রোগ সম্পর্কে দীর্ঘ সময় পর্যালোচনা করেন। এ রোগ সর্ম্পকে ব্যাপক গবেষণা প্রয়োজন মনে করে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি সপ্তাহের যেকোনো দিন তাকে সেখানে পাঠানো হবে।

মাগুরা সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. জয়ন্ত কুন্ডু জানান, এটি বাংলাদেশে দ্বিতীয় ঘটনা। এ ধরনের রোগের কোনো চিকিৎসা বের হয়নি। এ রোগে আক্রান্ত শিশুরা ১০ থেকে ১২ বছর পর্যন্ত বেঁচে থাকে। তাই এটা নিয়ে ব্যাপক গবেষণা প্রয়োজন।

মাগুরার মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামে লাবলু শিকদার ও তৃপ্তি খাতুন দম্পতির ঘরে জন্ম শিশু বায়োজিদ। জন্মের সময়ই অনেকটা বৃদ্ধের মতো চেহারা ছিল তার। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে বার্ধক্যের ছাপ আরো প্রকট হতে থাকে। গত চার বছর ধরে বিভিন্নভাবে চিকিৎসার চেষ্টা করেছেন তার বাবা-মা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: